পরীক্ষার হলগুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে পরীক্ষার্থীদের : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

তালহা জুবায়ের :
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রান্তিক মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করছে প্রধানমন্ত্রী। প্রত্যন্ত চর, হাওড়, পাহাড় যেখানেই মানুষ বসবাস করছে, তাদের উন্নত জীবনযাত্রা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা।

মন্ত্রী মঙ্গলবার বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল চরে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আগে ডাঙ্গার জায়গায়ও বিদ্যুৎ ছিল না। অফগ্রিডের চরাঞ্চলে বিদ্যুতের কথা তো চিন্তাই করা যেত না। এখন দুর্গম চরেও ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী। সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নদীর তলদেশ দিয়ে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করা হয়েছে।

দীপু মনি বলেন, এইচএসসি পরীক্ষা যেন নির্বিঘ্নে সম্পন্ন করা যায় সেজন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তবে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে করোনা ভাইরাসের ব্যাপারে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ শনাক্ত করা হয়েছে। তাই পরীক্ষার হলগুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে পরীক্ষার্থীদের। আমরা চাই আমাদের সন্তানেরা যেন তাদের জীবনের বড় এই পরীক্ষাটি সুষ্ঠুভাবে দিতে পারে।

মন্ত্রী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, আফ্রিকা থেকে আমাদের কয়েকজন নাগরিক দেশে এসেছেন। তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা যত শক্তিশালীই হউক না কেন, আমরা যদি যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে করোনার সংক্রমণ রোধ করা সম্ভব। এতে করে আমাদের জীবন বাঁচবে। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে থাকলে আমাদের সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে। এতে পরে আমাদের রুজি-রোজগার সঠিকভাবে চলবে।

শরীয়তপুর পল্লী বিদ্যুতের আওতায় ৩৮ কোটি টাকা ব্যয়ে ৪ কিলোমিটার দৈর্ঘ্যের সাব-মেরিন ক্যাবল নির্মাণ করা হয়েছে। হাইমচর উপজেলার নীলকমল, হাইমচর ও গাজীপুর ইউনিয়নের চরাঞ্চলগুলোতে ১৪৩ কিলোমিটার বিদ্যুৎ লাইন টানানো হয়েছে। এতে করে এসব ইউনিয়নের ৪৯টি চরের ৮ হাজার পরিবার বিদ্যুতের সুবিধা ভোগ করতে পারছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, নৌ-পুলিশের এসপি মোহাম্মদ কামরুজ্জামান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ পল্লী বিদ্যুুতের কর্মকর্তা, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।