মেঘনায় ঝড়ের কবলে চাঁদপুরগামী লঞ্চ রফ রফ-৭

শরীফুল ইসলাম :
বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ঢাকা ছেড়ে চাঁদপুরগামী এমভি রফ রফ-৭ নামের একটি লঞ্চ। রোববার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় ঢাকা থেকে ছেড়ে আসে রফ রফ-৭ । পথিমধ্যে মেঘনার গজারিয়া এলাকায় আসলে প্রচন্ড বাতাস ও ঘূর্ণিঝড়ের কবলে পড়ে লঞ্চটি। এসময় ভয়ে যাত্রীরা এদিক-সেদিক ছুটাছুটি করে।

লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, লঞ্চটিতে আনুমানিক দুই শতাধিক যাত্রী ছিল। বাতাস ও ঝড় শুরু হওয়ার সাথে সাথে লঞ্চ নিরাপাদ স্থানে নিয়ে আসা হয়। পরে পরিস্থিতি স্বাভাগিক হলে লঞ্চটি চাঁদপুরের উদ্দ্যেশে ছাড়া হয়। তবে এ ঘটনায় লঞ্চের কোন যাত্রী আহত হয়নি বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

এমভি রফ রফ-৭ লঞ্চের যাত্রী মিঠু গাজী বলেন, ঢাকা থেকে ছেড়ে আসার সময় আবহাওয়া ভালো ছিল। কিন্তু লঞ্চটি মেঘনার মাঝে আসা মাত্রই প্রচন্ড ঝড়-বৃষ্টি শুরু হয়। এতে করে যাত্রীদের মাঝে এক প্রকার আতংঙ্ক বিরাজ করেছে। অনেকেই এপাশ থেকে অপাশ ছুটাছুটি করেছে। এখন পরিস্থিতি পুরো স্বাভাবিক।

চাঁদপুর নদী বন্দরের পরিবহন পরিদর্শক মো. রেজাউল করিম সুমন বলেন, চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাওয়া এবং ঢাকা ঘাট থেকে ছেড়ে আসা কোন লঞ্চ ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। এমভি রফ রফ-৭ লঞ্চটি বাতাস ও ঝড়ে কবলে পড়লেও সেখানে কোন সমস্যা হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।