শাহরাস্তিতে এক পরিবারের ৩জনসহ ১৬জনের করোনা শনাক্ত : মৃত ১

ফয়েজ আহমেদ :
শাহরাস্তিতে দন্ত চিকিৎসক, শিক্ষানবিশ আইনজীবী, শিশু এবং এক পরিবারের ৩জনসহ নতুন করে ১৬জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১জন মৃত রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন এ তথ্য জানিয়েছেন। সূত্র জানায়, বুধবার (২৪ জুন) উপজেলায় ৩৩টি নমুনার ফলাফল আসে। ফলাফলে নতুন করে ১৯জনের রিপোর্ট পজেটিভ (৩জনের ২য় বার পজেটিভ) ও ১৪জনের নেগেটিভ আসে। অর্থাৎ নতুন শনাক্ত হয়েছেন ১৬জন।

নতুন শনাক্তকৃতদের মধ্যে চিতোষী পশ্চিম ইউনিয়নের উঘারিয়া গ্রামের ৬০ বছর বয়সী মৃত মজিবুল হকও রয়েছেন। তার মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়।

শানক্তকৃত অন্যরা হলেন- শাহরাস্তি পৌরসভার উপলতা গ্রামের শিক্ষানবিশ আইনজীবী (৩৪), ওই গ্রামের বাসিন্দা ঠাকুর বাজারের কাপড় ব্যবসায়ী (৪৫), একই গ্রামের পুরুষ (৪০), নাওড়া গ্রামের পুরুষ (৫৫), তার স্ত্রী (৪০) ও কন্যা (২০), বাত্তলা গ্রামের পুরুষ (৫০), সেনগাঁও গ্রামের পুরুষ (৫৫), টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামের মহিলা (৪৫), টামটা উত্তর ইউনিয়নের রাড়া গ্রামের পুরুষ (৫৮), সুরসই গ্রামের দন্ত চিকিৎসক (৩৫) ও মহিলা (৫৭), সূচীপাড়া দক্ষিন ইউনিয়নের রাগৈ গ্রামে কন্যা শিশু (১৫), হাজীগঞ্জ উপজেলার হাটিলা ইউনিয়নের গঙ্গানগর গ্রামের পুরুষ (৪০) ও কচুয়া উপজেলার জগৎপুর গ্রামের পুরুষ (৩৫)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন জানান, সোমবার পর্যন্ত শাহরাস্তি উপজেলায় ৮৩জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪জন মৃত রয়েছেন। তিনিসহ এ পর্যন্ত ১৬জন রোগীকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত ৪৩৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৩১০টি নমুনার ফলাফলে ৮৩ জনের করোনা পজেটিভ ও ২২২জনের নেগেটিভ এসেছে। বাকী ১৬৬টি নমুনা অপেক্ষমান রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন