কচুয়ার ইউএনও’কে নিয়ে সমালোচনা করায় আইসিটি আইনে মামলা

সুজন পোদ্দার :
কচুয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র আচার-আচরণ নিয়ে জনৈক গাজী হাসান রানা ফেইসবুকে অশোভনীয় উক্তি করে রোববার একটি স্ট্যাটাসে কমেন্ট করেছেন। সোমবার এ বিষয়ে নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় কালে তিনি বলেন, আমার মান-সম্মান ক্ষুন্ন করতে অসৎ উদ্দেশ্য নিয়ে পরিকল্পিতভাবে আমার আচার-আচরণ নিয়ে অশোভনীয় উক্তি করে জনৈক গাজী হাসান রানা ফেসবুকে কমেন্ট করেছেন। কমেন্টটি হল- ‘ইউএনও কচুয়া শিক্ষা অফিসার সোহেল রানা নূরে আলম তারা কোন মানুষের সাথেই ভাল ব্যবহার করে না। এইগুলো অমানুষের বাচ্চা শিশির ভাই একটা ভাল কাজই করছে।’

এদিকে উক্ত অভিযোগের প্রেক্ষিতে ২০১৮ এ ২৫/১(ক) ধারায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার কার্যালয়ের প্রধান সহকারী জাহাঙ্গীর আলম বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৩।

কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্যাহ আইসিটি আইনে মামলা দায়ের হওয়ার সত্যতা স্বীকার করে বলেন, মামলা দায়েরের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ্য, স্থানীয় শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ কোটি টাকা ব্যয়ে ৬তলা ভবন নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠলে রোববার শিক্ষা উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভকে সাথে নিয়ে বিদ্যালয়ের নির্মাণ কাজ পরিদর্শনে গেলে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের হাতে উপ-সহকারী প্রকৌশলী নূরে আলমকে লাঞ্ছিত হয়। এ ঘটনাকে কেন্দ্র করেই ফেসবুকে উক্ত কমেন্ট করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)