চাঁদপুরের ফরিদগঞ্জে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী চতুর্থ!

শিমুল হাছান :
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইপাড়া দক্ষিণ ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী চতুর্থ হয়েছে। আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নৌকার চেয়ে ২১৮১ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই ইউনিয়নের ১২ হাজার ৭৭৬জন ভোটার ভোট প্রয়োগ করেন। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ রাজন শেখ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রতীক বরাদ্দের দিন দুই দফা তার উপর হামলা করে তরুণ এই প্রার্থীকে আলোচনায় এনে দিয়েছেন নৌকার প্রার্থীর অতি উৎসাহি সমর্থকরা।

হোসাইন আহমেদ রাজন শেখ ৩৫৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী (বিএনপি) মো.হুমায়ুন কবির পেয়েছেন ২৬৩৪ ভোট।

এটাই ছিল ফরিদগঞ্জে প্রথম ইভিএম-এ ভোট। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে ২০ হাজার ৩৩০টি ভোটার ছিলেন। এর মধ্যে কাস্টিং ভোট হয়েছে ১২ হাজার ৭৭৬টি, বাতিল হয়েছে ৪১ টি। এখানে শতকরা প্রায় ৬৩ পার্সেন্ট ভোট পড়েছে।

৭জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নৌক প্রতীকের প্রার্থী মোহাম্মদ হোসেন মিন্টু পেয়েছেন ১৩৮৮টি, স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কাজী (ঘোড়া) ২৬৩৪টি, মো. ফারুক আহমেদ (টেলিফোন) ২৫৩৩, হোসাইন আহমেদ রাজন শেখ (আনারস) ৩৫৬৯ ভোট, সাবেক চেয়ারম্যান রমজান আলী খান (চশমা) ৩০৫ ভোট, ইসালামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হেলাল উদ্দিন (হাতপাখা) ১২৫০ ভোট, কাজী ইকবাল হোসেন পিন্টু (মটর সাইকেল) ১০৫৬ ভোট পেয়েছেন।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)