চাঁদপুরের মতলব উত্তরে ২০ দিন ধরে অবরুদ্ধ ৫ পরিবার!

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের রাজরুকান্দি গ্রামে প্রায় ২০ দিন ধরে অবরুদ্ধ রয়েছে ৫টি পরিবার। পাশ্ববর্তী প্রতিপক্ষ বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে রেখেছে।

এতে করে ৫টি পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারছেনা। এ অমানবিক ঘটনাটি ঘটেছে গজরা ইউনিয়নের রাজরুকান্দি গ্রামের ভূঁইয়া বাড়িতে। সরেজমিনে গিয়ে রাস্তা বন্ধের ও অবরুদ্ধ ঘটনার সত্যতা পাওয়া যায়।

জানা যায়, উপজলার গজরা ইউনিয়নের রাজুরকান্দি গ্রামের একেএম জাহাঙ্গীর আলম ভূঁইয়া, গিয়াস উদ্দিন ভূঁইয়া, জসিম উদ্দিন ভূঁইয়া ও নাসির উদ্দিন ভূঁইয়া তারা শিক্ষিত ও ভদ্র পরিবার এবং চাকুরিজীবী হওয়ায় কেউ চাঁদপুর ও কেউ ঢাকায় থাকেন।

তাদের পরিবারের লোকজন বাড়িতে থাকেন। অবরুদ্ধ করার কারণে তাদের পরিবারের লোকনজন বাড়ি থেকে বের হতে পারছেন না গত কয়েক দিন ধরে।

এ অসসামাজিক ও অমানবিক কাজটি করেছেন তাদের বাড়ির পার্শ্ববর্তী ইদ্রিস আলী ভূঁইয়ার ছেলে কামাল (৫০), মোহসিন (৪৫), আঃ ছামাদ মিয়ার ছেলে আলী আসাদ (৪৫) ও আঃ ছামাদ ভূঁইয়ার ছেলে মোহাম্মদ আলী।

তারা প্রায় ২০ দিন আগে বাঁশ দিয়ে ব্যাংকার একেএম জাহাঙ্গীর আলম ভূঁইয়া, গিয়াস উদ্দিন ভূঁইয়া, জসিম উদ্দিন ভূঁইয়া, ও নাসির উদ্দিন ভূঁইয়াসহ এদের ঘরের পাশ দিয়ে তাদের যে রাস্তা দিয়ে তারা বাইরে চলাচল করে তা বাঁশ দিয়ে বন্ধ করে অবরুদ্ধ করে রাখে তাদের। অবরুদ্ধ করার কারণে তাদের পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারছেন না।

জানা গেছে, উভয়পক্ষের মধ্যে জমির সীমানা নিয়ে আগে থেকে বিরোধ চলে আসছে। এ কারণে তারা তাদের সীমানা বরাবর বেষ্টনী দিয়ে রেখেছে। এলাকায় ২০ দিন ধরে অবরুদ্ধ এ বিষয়ে কয়েকজন গ্রাম্য শালিসিদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা মানা করেছি তারা শুনেনি।

রাজুরকান্দি গ্রামের বাসিন্দা ব্যাংকার একেএম জাহাঙ্গীর আলম ভূঁইয়া জানান, আমি চাঁদপুরে ব্যাংকে চাকুরি করি বিধায় চাঁদপুরে থাকি। আমার পরিবারের লোকজন ও আত্মীয়স্বজন বাড়িতে থাকে।

কোনো কারণ ছাড়াই আমাদের চলাচলের রাস্তায় তারা বাঁশ দিয়ে বেড়া দিয়ে আমাদেরসহ কয়েকটি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে। বর্তমান এ সমাজে এ ধরনের ন্যাক্কারজনক কাজ ও কাউকে অবরুদ্ধ করে রাখার আইন আছি নাকি। তাও আবার আমাদের জায়গায়।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)