চাঁদপুরে গর্ত থেকে উদ্ধার হলো এজেন্ট ব্যাংকের চুরি হওয়া ৬ লক্ষ টাকা

তালহা জুবায়ের :
পুলিশের সাঁড়াশি অভিযানে দুই দিনের মধ্যেই পাওয়া গেল ফরিদগঞ্জ উপজেলার এজেন্ট ব্যাংকের চুরি যাওয়া টাকা। শুক্রবার মধ্যরাতে ব্যাংকের পাশে ঝোপঝাড়ের ভিতরে গর্ত থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় এসব টাকা।

এর আগে গত বুধবার উপজেলার ফকিরের বাজার ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর অফিসের টয়লেটের ভ্যান্টিলেটরের গ্রীল কেটে ভোল্ট থেকে ৬ লক্ষ টাকা চুরি করে নিয়ে যায় চোরচক্র।

এ ঘটনায় ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং এর চাঁদপুর জেলার ম্যানাজার আব্দুর রহমান বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার ( ফরিদগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদের নেতৃত্বে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোহাম্মদ শহীদ হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ বলেন, চুরিকৃত টাকা উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত ছিল। গত শুক্রবার মধ্যরাতে ব্যাংকের পাশে ঝোপঝাড়ে আমরা তল্লাশী চালানোর সময় একটি গর্ত থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় চুরি হওয়া পুরো ৬ লক্ষ টাকা উদ্ধার করি।

তিনি বলেন, ধারনা করছি পুলিশের তৎপরতা দেখে চোর কৌশলে টাকা গর্তে লুকিয়ে রেখে গেছে। আমরা ব্যাংকের চুরি হওয়া সিসি ক্যামেরার হার্ডডিস্ক উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। সেটা উদ্ধার করা গেলেই চুরির সাথে জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

উল্লেখ, এর আগে গত সোববার মধ্যরাতে কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া ইসলামী ব্যাংকের এজেন্ট শাখায় চুরির ঘটনা ঘটে। এসময় ভোল্ট ভেঙে নগদ ৮ লক্ষ ১৬ হাজার ৪২২ টাকা চুরি করা হয়।

পরে বুধবার মধ্যরাতে অভিযান চালিয়ে ৭ লক্ষ টাকাসহ ব্যাংকের ম্যানেজার মামুন খান, ক্যাশিয়ার মাহাবুব আলম ও মামুনের বোন সুলতানা রাজিয়াকে আটক করে কারাগারে প্রেরণ করে পুলিশ।

পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত সনাক্ত করে আইনের আওতায় আনা হবে। অপরাধ করে কোন অপরাদী পার পাবে না।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)