চাঁদপুরে গোয়ালঘরের পাশে বাজারের ব্যাগে মোড়ানো নবজাতক উদ্ধার !

কবির হোসেন মিজি :
চাঁদপুরে গোয়ালঘরের পাশে বাজারের ব্যাগে মিললো জীবিত অবস্থায় এক নবজাতক। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুর শহরের ষোলঘর পাকা মসজিদ এলাকার পুলিশ সুপারের বাসভবন সংলগ্ন ঢালী বাড়ির নিজাম ওরফে খোকন ঢালীর গোয়াল ঘরের পাশে তাকে জীবিত অবস্থায় পাওয়া যায়।

কে বা কারা রাতের আঁধারে ওই ছেলে নবজাতকে মুখে গামছা পেঁছিয়ে বাজারের ব্যাগে ঢুকিয়ে গোয়াল ঘর এবং গোসলখানার পাশে ফেলে রাখেন। রাতে নিজাম ঢালী তার গোয়াল ঘরে গরুকে ঘাস দিতে গিয়ে ওই নবজাতকের কান্নার আওয়াজ শুনতে পেয়ে তাকে রক্তাক্ত ও জীবত অবস্থায় উদ্ধার করেন। তারপর তারা নবজাতকের শরীরের রক্ত পরিষ্কার পরিচ্ছন্ন করে রাতেই প্রাইভেটভাবে শিশু বিশেষজ্ঞ ডা. আজিজুর রহামনকে দেখিয়ে চিকিৎসাসেবা নেন।

পরদিন শনিবার সকালে চাঁদপুর মডেল থানার এসআই মোঃ কবির হোসেন ওই নবজাতকে তাদের বাড়ি থেকে এনে নিজামের ছোট ভাইয়ের স্ত্রী সখিনা বেগমের তত্ত্বাবধানে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে ওই নবজাতক পুলিশ হেফাজতে সখিনা বেগমের তত্ত্বাবধানে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন।

শিশুটিকে সেবাযত্ন করা হানিফ ঢালীর স্ত্রী সখিনা বেগম জানান, শুক্রবার রাতে আমার ভাসুর গোয়ালঘরে তার গরুকে ঘাস দিতে গিয়ে শিশুটির কান্নার আওয়াজ শুনতে পেয়ে এগিয়ে গিয়ে দেখেন একটি বাজারের ব্যাগের মধ্যে শিশুটি রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তারপর তাকে সেখান থেকে উদ্ধার করে আমরা পরিষ্কার-পরিচ্ছন্ন করেছি। আমারও একটি শিশু সন্তান রয়েছে। তার সাথে এই নবজাতকেও বুকের দুধ পান করিয়েছি।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)