চাঁদপুরে জুস খেয়ে এক পরিবারের ৪জন অসুস্থ

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়ায় পালখাল সফিবাদ গ্রামে বৃহস্পতিবার রাতে স্টার শিফ কোম্পানীর ফ্রটো জুস খেয়ে এক পরিবারের মা, দুই ছেলে ও এক মেয়ে সহ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থরা হলেন- সফিবাদ গ্রামের হাজী বাড়ির নাছিরের স্ত্রী মাহমুদা বেগম (৩৪), মেয়ে সামিয়া আক্তার (১৪), ছেলে মারুফ (১২) ও শিশু বোরহান (৫)।

রাত সাড়ে ১০টায় তাদেরকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে স্বজনরা। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থা দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

পরিবারের স্বজনরা জানায়, বৃহস্পতিবার বিকেলে পালখাল উত্তর বাজারের একটি দোকান থেকে তাদের এক আত্মীয় স্টার শিফ কোম্পানির ৪ বোতল ফ্রটো জুস ক্রয় করে দেন। সন্ধ্যার পর ওই জুস মা ও ৩ সন্তান পান করার পরেই একে একে সকলেই অচেতন হয়ে পড়েন। ওই অবস্থায় তাদেরকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। জুসের ৪টি বোতলের মধ্যে ৩টি বোতল তাদের ঘরে খোলা অবস্থায় পাওয়া যায়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মুহাইমিনুল জানান, জুসগুলোতে কোন ধরণের বিষক্রিয়া আছে কিনা তা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়। কোন কারণে বিষক্রিয়া কিংবা ফুড পয়জনিংও হতে পারে। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ার কারণে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করা হয়।

কচুয়া থানার তদন্ত (ওসি) ছানোয়ার হোসেন জানান, খবর পেয়ে ঘটনা স্থলে ফোর্স পঠিয়েছি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)