চাঁদপুরে দ্বিতীয় পর্যায়ে ১০৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর ঘর উপহার প্রদান

নিজস্ব প্রতিবেদক :
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাঁদপুর জেলার ৮ উপজেলার মধ্যে ৬টি উপজেলায় ১০৯টি পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। রোববার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে চাঁদপুরসহ সারাদেশের ৫৩ হাজার ৩শ’ ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উদ্বোধন করেন।

এর আগে ভার্চুয়ালি চাঁদপুর সদরের ঘর বিতরণ কার্যক্রম উপলক্ষে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। চাঁদপুর অংশ থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

জেলা প্রশাসনের তথ্য মতে, দ্বিতীয় পর্যায়ে সদর উপজেলায় ঘর পাবে ১৭টি, কচুয়া উপজেলায় ২টি, মতলব উত্তর উপজেলায় ৩০টি, হাজীগঞ্জ উপজেলায় ১০টি, শাহরাস্তি উপজেলায় ৩০টি, হাইমচর উপজেলায় ২০টি।

এর আগে চাঁদপুর জেলায় প্রথম পর্যায়ে একক ও আশ্রায়ন প্রকল্প মিলে ঘর প্রদান করা হয় ১৬০টি পরিবারকে। এর মধ্যে সদর উপজেলায় ৪০টি, কচুয়া উপজেলায় ১৫টি, মতলব উত্তর উপজেলায় ৫টি, হাজীগঞ্জ উপজেলায় ৫টি, শাহরাস্তি উপজেলায় ৫টি, মতলব দক্ষিণ উপজেলায় ২৫টি, হাইমচর উপজেলায় ২০টি একক ঘর প্রদান করা হয়। বাকী ৪৫টি ঘর আশ্রায়ন প্রকল্পের। সব মিলিয়ে মুজিববর্ষে সারা জেলায় ৪৩৪ পরিবারকে ঘর দেওয়া হবে।

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)