চাঁদপুরে পদ্মা-মেঘনা থেকে ৫০টি বাল্কহেডসহ শতাধিক শ্রমিক আটক

শরীফুল ইসলাম :
চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে অবৈধ বাল্কহেডের উপর বিশেষ অভিযান চালিয়েছে চাঁদপুর নৌ-পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে নৌ-পুলিশের কয়েকটি ইউনিট।

অভিযানে ৫০টি বাল্কহেডসহ শতাধিক শ্রমিককে আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর নৌ-পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান। বাল্কহেডে বৈধ কাগজপত্র, ফিটনেস ত্রুটি এবং চালক ও সুকানিদের লাইসেন্স রয়েছে কিনা তা যাচাই-বাছাই করা হয় অভিযানে।

নৌ-পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান দৈনিক চাঁদপুর প্রবাহকে জানায়, বেশ কিছু দিন ধরে চাঁদপুরে পদ্মা-মেঘনায় বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে। নৌ-পুলিশ এর আগেও কয়েকবার অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

তিনি জানান, চলতি বছর ১৫৫টি বালুবাহী বাল্কহেড আটক করা হয়েছে। সেই ধারাবাহিকতায় বাল্কহেডের উপর আবারও অভিযান করা হয়েছে। অভিযানে আটকৃত ব্যক্তি ও বাল্কহেডের উপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, নৌপথকে ঝুঁকিমুক্ত ও নিরাপদ রাখতে নৌ পুলিশ কাজ করে যাচ্ছে। নদীতে কোন অনিয়ম কোন ভাবে বরদাস্ত করা হবে না। নদী কেন্দ্রী যে কোন অপরাধে কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নৌ-পুলিশ সুপার আরও জানান, যারা রাতের আধাঁরে বালু উত্তোলন করে, আমরা তাদের বিরুদ্ধে ত্রিমাতৃক অভিযান পরিচালনা করা হয়েছে। আমরা তাদেরকে বালু উত্তোলন করতে দেই না। তারপরও যারা চুরি করে বালু উত্তোলন করে, সেগুলো যাতে পরিবহন করে অন্য কোথাও বিক্রি করতে না পরে, তার জন্য আমাদের এই অভিযান।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)