চাঁদপুরে বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

নিজস্ব প্রতিবেদক :
বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে ফেরদৌসী আক্তার জুঁহি নামে এক পরীক্ষার্থী। সে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থী।

বুধবার (৩ মে) আশিকাটি ইউনিয়নের এম এম নূরুল হক উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ইংরেজি পরীক্ষায় অংশগ্রহণ করে ফেরদৌসী আক্তার জুঁহি। এর আগে ভোর ৬টায় নিজ বাড়িতে তার বাবা ইন্তেকাল করেন।

ফেরদৌসী আক্তার জুঁহি এ বছর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সে একই ইউনিয়নের ভাটেরগাঁও এলাকার বেপারী বাড়ির (ইচলী বাড়ি) মৃত মকবুল হোসেন বেপারীর ছোট মেয়ে। দুই বোনের মধ্যে ফেরদৌসী আক্তার ছোট।

স্থানীয়রা জানায়, মৃত মকবুল হোসেন বেপারী দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। এর আগে তিনি ব্রেনস্ট্রোক করেছিলেন এবং একবার গাছ থেকে পড়ে গুরুতর আহত হয়েছিলেন। সবশেষ দু’দিন আগে তিনি জ্বর ও পেটব্যথা নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন। বুধবার সকালে তিনি মৃত্যুবরণ করেন।

মকবুল হোসেনের ফুফাতো ভাই আবদুল বারেক খান বাবুল বলেন, মকবুল সকালে মারা যায়। তার ছোট মেয়ে ফেরদৌসী আক্তারের ইংরেজি পরীক্ষা ছিল। বাবার মৃত্যুতে মেয়ে স্বাভাবিক অবস্থায় নেই। তারপরও সবাই মিলে বুঝিয়ে তাকে পরীক্ষা দিতে পাঠানো হয়।

শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী বলেন, ফেরদৌসী মেধাবী শিক্ষার্থী। আমাদের বিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা বিভাগে তার শ্রেণি রোল নম্বর ছিল ৩। তার বাবার মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষণিক তাদের বাড়িতে আমাদের বিদ্যালয়ের একজন শিক্ষক গিয়েছেন।

 

শেয়ার করুন