চাঁদপুরে হেফাজত ও বিএনপির ২৫৯জনের বিরুদ্ধে পুলিশের মামলা

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে বেআইনী জনতা দলবদ্ধ হয়ে পুলিশের সরকারি কর্তব্য পালনে বাধা প্রদান এবং আক্রমণ করে গুরুতর ও সাধারণ জখম করার অভিযোগ এনে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০জনকে আসামি করে মামলা দায়ের করেছে মডেল থানা পুলিশ। মামলার আসামীরা হেফাজত ও বিএনপির নেতা-কর্মী-সমর্থক বলে উল্লেখ করা হয়। গত ২৯ মার্চ এএসআই সোহাগ ভূঁইয়া চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৬৭/১৬৭।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৮ মার্চ বিকেলে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডের পৌর মার্কেটের সামনে পুলিশ ডিউটি করার সময়ে বিএনপি, হেফাজত ইসলামের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। এ সময় দায়িত্বরত অবস্থায় পুলিশের কন্সটেবল মিকাইল হোসেন ইট পাটকেলের আঘাতে গুরুতর আহত হয়। এ সময় মামলার এজেহারভুক্ত ২ নাম্বার আসামি শাকিল হোসেন (১৮) কে আটক করে পুলিশ।

এজাহার সূত্রে জানা যায়, নতুনৎবাজার পুলিশ ফাঁড়ির এএসআই সোহাগের নেতৃত্বে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডের পৌর মার্কেটের সামনে বাংলাদেশ হেফাজতে ইসলাম কর্তৃক ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে আগমন প্রতিরোধের লক্ষ্যে সারা দেশব্যাপী আহূত হরতাল ডিউটি করাকালীন এজেহারনামীয় ১ থেকে ৯ আসামিসহ অজ্ঞাতনামা ২শ’ থেকে ২শ’ ৫০জন বিএনপি ও হেফাজত ইসলামের নেতা-কর্মীরা হাতে লাঠিসোঠা ইটপাটকেল নিয়ে নতুনবাজার হতে মিছিল বের করে ঘটনাস্থলে আসামাত্রই পুলিশের উপস্থিতি দেখে পুলিশের উপর অতর্কিত আক্রমণ করে। এ সময় কনস্টেবল মিকাইল হোসেন ইট পাটকেলের আঘাতে গুরুতর আহত হয়। পরে মিকাইল হোসেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন। এ সময় শাকিল হোসেন নামে এক ছাত্রনেতাকে আটক করে পুলিশ। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন হলে আসামিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তবে বিএনপি ও হেফাজাত নেতৃবৃন্দ দাবি করেন, এটি একটি মিথ্যা ও হয়রানীমূলক মামলা। মামলার এজাহারে উল্লেখিত ঘটনা সাজানো।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)