চাঁদপুর সদর ও হাজীগঞ্জে রাত ৮টার পর দোকানপাট বন্ধ : সব অনুষ্ঠান নিষিদ্ধ

বিশেষ প্রতিবেদক :
করোনার সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় অতি ঝুঁকিপূর্ণ বিবেচনায় চাঁদপুর সদর ও হাজীগঞ্জ উপজেলা সদরে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। সভায় আরো সিদ্ধান্ত হয়েছে, বাস, লঞ্চসহ গণপরিবহনে নির্ধারিত আসনের অর্ধেক যাত্রী বহন করতে হবে। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় ঘোষিত ১৮ দফা নির্দেশনা কঠোরভাবে পালনের জন্য সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সংক্রান্ত জেলা কমিটির সদস্য সচিব ও চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বুধবার রাতে চাঁদপুর প্রবাহকে জানান, শহর এলাকায় মানুষের সমাগম বেশি থাকায় এবং মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা কম থাকায় করোনার সংক্রমণ বাড়ছে। বিশেষ করে চাঁদপুর শহরে জনসমাগম বেশি হওয়ায় এখানে এখন আক্রান্ত সর্বাধিক। তাই চাঁদপুর শহর ও হাজীগঞ্জে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে জরুরী সেবাখাতগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বুধবার রাতে চাঁদপুর প্রবাহকে জানান, করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারিকৃত ১৮ দফা নির্দেশনা আমরা কঠোরভাবে বাস্তবায়ন করবো। এখন থেকে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জেলার সকল পর্যটন স্পটে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বিয়েসহ সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সব ধরণের আচার-অনুষ্ঠান আয়োজন এবং তাতে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে দুই সপ্তাহের জন্য। করোনার সংক্রমণ রোধে সবার আন্তরিক সহযোগিতা চেয়েছেন তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)