চাঁদপুর পৌর নির্বাচনের ৫২ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২১!

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর পৌরসভা নির্বাচনে ৫২টি ভোট কেন্দ্রের মধ্যে ২১টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন। তবে এবার ঝুঁকিপূর্ণ শব্দের পরিবর্তে ‘গুরুত্বপূর্ণ’ শব্দ ব্যবহার করা হয়েছে প্রশাসনিক কাগজপত্রে। নামও প্রকাশ করা হয়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চেয়েও তালিকা পাননি গণমাধ্যমকর্মীরা।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্রগুলোর মধ্যে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র, আক্কাছ আলী রেলওয়ে একাডেমী, গনি মডেল উচ্চ বিদ্যালয়, আক্কাছ আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়, মধ্য ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা ও সংলগ্ন এতিমখানা, পুরাণবাজার ওসমানিয়া ফাজিল মাদ্রাসা, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়, সব্দার খান সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিষ্ণুদী সরকারি প্রাথমিক সংলগ্ন ইউআরসি ভবন, শিলন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র রয়েছে।

প্রতিটি কেন্দ্রে ১০জন করে আনসার ভিডিপি সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকবেন। চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন। এছাড়া বিজিপি, এপিবিএন, আনসার সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ তথা ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচিত কেন্দ্রগুলোতে থাকবে বাড়তি নিরাপত্তা।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)