রাত পোহালেই চাঁদপুর পৌরসভার ভোট

তালহা জুবায়ের :
আজ শনিবার চাঁদপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় প্রতীক ও ইভিএম পদ্ধতিতে এটাই প্রথম নির্বাচন চাঁদপুর পৌরসভার। এ উপলক্ষে শুক্রবার দুপুর থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে সরঞ্জামাদী পাঠানো হয়।

আজ শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ভোটের মাধ্যমেই পৌরবাসী তাদের কাঙ্খিত জনপ্রতিনিধি বা পৌর পিতা নির্বাচিত করবেন।

নির্বাচনকে ঘিরে বৃহস্পতিবার রাতে সব ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণা সম্পন্ন হয়। এবারের নির্বাচনে প্রার্থীদের ও ভোটারদের মাঝে বেশ উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানিয়েছে জেলা নির্বাচন কর্মকর্তা।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ মোট ৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. জিল্লুর রহমান (নৌকা), বিএনপির দলীয় প্রার্থী মো. আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা) প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাছাড়া কাউন্সিলর পদে ৫০জন এবং মহিলা কাউন্সিলর পদে আরো ১৪জনসহ মোট ৬৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস জানায়, চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ৩শ’ ৫টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার রয়েছে ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ’ ৪৪জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩শ’ ৪৩জন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ, এপিবিএন, ব্যাটেলিয়ান আনসারের সমন্বয়ে ৩টি মোবাইল ফোর্স ১টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ৬টি মোবাইল টিম ও বর্ডার গার্ড বাংলাদেশের ২ প্লাটুন সদস্য দায়িত্ব পালন করবেন। তাছাড়া নির্বাচনে ১৫টি ওয়ার্ডে জেলা প্রশাসনের ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)