চাঁদপুর পৌর নির্বাচন : ওয়ার্ডভিত্তিক কেন্দ্র, বুথ ও ভোটার সংখ্যা

শাওন পাটওয়ারী :
আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১০ অক্টোবর। আর মাত্র বাকী ৮ দিন। এবারের চাঁদপুর পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে মোট বুথ ৩০৫টি। মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন ভোটার।

জেলা নির্বাচন সূত্রে জানা যায়, ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ’ ৪৪জন ও মহিলা ভোটার ৫৮ হাজার ৩শ’ ৪৩জন।

জেলা নির্বাচন অফিস সূত্রে আরও জানা যায়, চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ডে ভোট কেন্দ্র ২টি, পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় ও ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২ কেন্দ্রে বুথ থাকবে ১৯টি। ওয়ার্ডের মোট ভোটার ৭ হাজার ২শ’ ২১জন। পুরুষ ভোটার ৩ হাজার ৬শ’ ৯৫জন ও মহিলা ভোটার ৩ হাজার ৫শ’ ২৬জন।

২নং ওয়ার্ডে কেন্দ্র ২টি, ওসমানিয়া ফাজিল মাদ্রাসা ও পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়। বুথ থাকবে ২১টি। ওয়ার্ডের মোট ভোটার ৮ হাজার ৪শ’ ৭৬জন। পুরুষ ভোটার ৪ হাজার ২শ’ ৯২জন ও মহিলা ভোটার ৪ হাজার ১শ’ ৮৪জন।

৩নং ওয়ার্ডে ভোট কেন্দ্র ৪টি। ৯৪নং পূর্ব জাফরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামিয়া আরাবিয়া কাসিমুল উলুম মাদাসা, নুরিয়া পাইলট উচ্চ বিদ্যালয় ও হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়। বুথ থাকবে ১৮টি। ওয়ার্ডের মোট ভোটার ৬ হাজার ৯শ’ ৯৯জন। পুরুষ ভোটার ৩ হাজার ৫শ’ ৬০জন ও মহিলা ভোটার ৩ হাজার ৪শ’ ৩৯জন।

৪নং ওয়ার্ডে ভোট কেন্দ্র ২টি। ৩নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩নং বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়। কেন্দ্রে বুথ থাকবে ১৪টি। ওয়ার্ডের মোট ভোটার ৫ হাজার ১শ’ ৭জন। পুরুষ ভোটার ২ হাজার ৫শ’ ২২ ও মহিলা ভোটার ২ হাজার ৫শ’ ৮৫জন।

৫নং ওয়ার্ডে ভোট কেন্দ্র ২টি। রঘুনাথপুর হাজী এ করিম খান উচ্চ বিদ্যালয় ও ৮৬নং উত্তর রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২টি কেন্দ্রে বুথ রয়েছে ১৪টি। ওয়ার্ডের মোট ভোটার ৫ হাজার ১শ’ ৮৪জন। পুরুষ ভোটার ২ হাজার ৬শ’ ২২জন ও মহিলা ভোটার ২ হাজার ৫শ’ ৬২জন।

৬নং ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে ২টি। লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয় (২য় তলা) ও লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয় (নিচতলা)। ভোটকেন্দ্রে বুথ রয়েছে ১২টি। ওয়ার্ডের মোট ভোটার ৪ হাজার ৬শ’ ৯৩জন। পুরুষ ভোটার ২ হাজার ৩শ’ ৭৭জন ও মহিলা ভোটারদের ২ হাজার ৩শ’ ১৬জন।

৭নং ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে ৪টি। আক্কাস আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় (সাইক্লোন সেল্টার) আক্কাস আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়, আক্কাস আলী রেলওয়ে একাডেমি (উত্তর পাশের ভবন) ও আক্কাস আলী রেলওয়ে একাডেমি (দক্ষিণ পাশে টিনশেড ভবন)। চারটি ভোটকেন্দ্রে বুথ থাকবে ২৭টি। এ ওয়ার্ডের মোট ভোটার ১০ হাজার ১শ’ ৪৬জন। পুরুষ ভোটার ৫ হাজার ৫৬জন ও মহিলা ভোটার ৫ হাজার ৯০জন।

৮নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে রয়েছে ৫টি। গনি মডেল উচ্চ বিদ্যালয় (পুরাতন ভবন), গনি মডেল উচ্চ বিদ্যালয় (দক্ষিণ পাশের নতুন ভবন), হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় (নিচতলা), হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় (উত্তরপাশের ভবন) ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ৫টি কেন্দ্রে মোট ভোটার ৯ হাজার ১শ’ ৮জন।

৯নং ওয়ার্ডের মোট কেন্দ্র ৩টি। সব্দার খান সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিষ্ণুদী সরকারি প্রাথমিক সংলগ্ন ইউআরসি ভবন। তিনটি কেন্দ্রের বুথের সংখ্যা ২৪টি। এই ওয়ার্ডে মোট ভোটার ৮ হাজার ৭শ’ ৬৩জন।

১০নং ওয়ার্ডের মোট কেন্দ্র ৪টি। ডি এন উচ্চ বিদ্যালয়, লেডি দেহলভী সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেডি দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয় ও চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়। ৪টি কেেেন্দ্র বুথের সংখ্যা ২৪টি। ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৯ হাজার ২শ’ ৮৪জন।

১১নং ওয়ার্ডের কেন্দ্র রয়েছে ৩টি। ১০৭নং মধ্য ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা ও এতিমখানা ও দক্ষিণ গুণরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৩ কেন্দ্রে বুথ থাকবে ১৭টি। এই ওয়ার্ডে মোট ভোটার ৬ হাজার ৬শ’ ৯৫জন।

১২নং ওয়ার্ডের কেন্দ্র রয়েছে ৪টি। ৬২নং গুণরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর সরকারি কলেজ (দক্ষিনের ভবন), চাঁদপুর সরকারি কলেজ (উত্তরের ভবন) ও বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা। ৪টি কেন্দ্রে বুথ থাকবে ২৪টি। এই ওয়ার্ডে মোট ভোটার ৯ হাজার ৩শ’ ৯৬জন।

১৩নং ওয়ার্ডে কেন্দ্র রয়েছে ৫টি। মধ্য তরপুচন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয়, ৫৬নং খলিশাডুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি শিশু পরিবার বিদ্যালয়, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৫টি কেন্দ্রে বুথ থাকবে ৩০টি। এই ওয়ার্ডে মোট ভোটার ১০ হাজার ৮শ’ ৬৭জন।

১৪নং ওয়ার্ডে কেন্দ্র রয়েছে ৩টি। ৫৭নং শিলন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ (পশ্চিম পাশ) বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ (উত্তর পাশ)। ৩টি কেন্দ্রে বুথের সংখ্যা ১৯টি। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৭ হাজার ৫শ’ ৯১জন।

১৫নং ওয়ার্ডে মোট কেন্দ্র ৩টি। ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয় (মূল ভবনের দক্ষিণ পাশ), ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয় (মূল ভবনের উত্তর পাশ) ও ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৩টি কেন্দ্রের বুথের সংখ্যা ১৮টি। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ৬ হাজার ৯শ’ ৫৭জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)