মতলব উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি

নবগঠিত ৬টি ইউনিয়ন কমিটি বিলুপ্ত

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের এক স্বাক্ষরে মতলব দক্ষিণ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি এবং নবগঠিত ৬টি ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মতলব দক্ষিণ উপজেলার যুবলীগের দু’জন ও সদ্য ঘোষিত ৬টি ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

কেন্দ্রীয় কমিটির প্রেস বিজ্ঞপ্তির আলোকে জেলা যুবলীগ জানায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুসংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন। কিন্তু মতলব উপজেলা দক্ষিণ যুবলীগের আহবায়ক কমিটির আহবায়ক জহির সরকার ও যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম আলেক জেলা যুবলীগের নির্দেশ অনান্য করে একতরফাভাবে উপজেলার ৬টি ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন।

পরবর্তীতে চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ মিজানুর রহমান কালু ভূঁইয়া ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবর মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী যুবলীগ একতরফাভাবে ঘোষিত উপজেলার ৬টি ইউনিয়ন কমিটি বাতিলসহ উপজেলা যুবলীগের সকল কার্যক্রম স্থগিত করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন।

এছাড়া তিন দিনের মধ্যে মতলব দক্ষিণ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে কারণসহ ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করেন জেলা যুবলীগ। গত ২৬ সেপ্টেম্বর সকালে চাঁদপুর জেলা যুবলীগের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির বিষয়টি নিশ্চিত করেছিলেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ঝন্টু দাস।

কিন্তু বিষয়টি গুরুত্ব না দেওয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে চাঁদপুর জেলা অধীনস্থ মতলব উপজেলা দক্ষিণ যুবলীগের আহ্বায়ক কমিটির আহ্বায়ক জহির সরকার ও যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম আলোককে কেন্দ্রীয় নির্দেশ অমান্য ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে অব্যাহতি প্রধান করা হয়।

একই সাথে সদ্য ঘোষিত ছয়টি ইউনিয়ন কমিটি নায়েরগাঁও উত্তর ইউনিয়ন যুবলীগ, নায়েরগাঁও দক্ষিন ইউনিয়ন যুবলীগ, খাদেরগাঁও ইউনিয়ন যুবলীগ, নারায়নপুর ইউনিয়ন যুবলীগ, উপাদী উত্তর ইউনিয়ন যুবলীগ এবং উপাদী দক্ষিণ ইউনিয়ন যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)