চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে করোনায় আক্রান্ত ২জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর হাসপাতালে করোনার আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত আরো ২জন মারা গেছেন। শুক্রবার সকাল ৮টার দিকে ফরিদগঞ্জ রূপসা এলাকার রহিমা খাতুন (৭৫) মারা যান। গত ৭ এপ্রিল তিনি সদর হাসপাতালে ভর্তি হন। একই দিন সকাল সাড়ে ৮টার দিকে হাইমচরের আলগী বাজার কমলাপুর গ্রামের তাজুল ইসলাম (৭০) মারা যান। গত ৩ এপ্রিল তিনি সদর হাসপাতালে ভর্তি হন।

এদিকে চাঁদপুরে শুক্রবার আরো ২৫জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুর সদর উপজেলার ১৬জন, কচুয়ার ১জন, হাজীগঞ্জের ৬জন, মতলব দক্ষিণের ১জন, ফরিদগঞ্জের ১জন। তবে এ দিন কাউকে সুস্থ ঘোষণা করা হয়নি।

নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫২৫জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৮জন। সুস্থ হয়েছেন ২৯১৬জন। বর্তমানে চিকিৎসাধীন ৫১১জন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ২৪জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, শুক্রবার (৯ এপ্রিল) দিনভর সারা জেলায় ১৮২জনের নমুনা সংগ্রহ করা হয়। রাতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ২৫জন করোনায় আক্রান্ত, বাকী ১৫৭জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৩৫২৫জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৬১৭জন, ফরিদগঞ্জে ৩৭৩জন, মতলব দক্ষিণে ৩৪৩জন, হাজীগঞ্জে ৩২২জন, শাহরাস্তিতে ২৯৮জন, মতলব উত্তরে ২৫৫জন, হাইমচরে ১৯৪জন ও কচুয়ায় ১২৩জন।

করোনায় জেলায় মোট ৯৮জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৩৩জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১৫জন, মতলব উত্তরের ১১জন, শাহরাস্তিতে ৯জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৫জন ও হাইমচরে ২জন।

উল্লেখ্য, বৃহস্পতিরাত রাতে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছিল- ওই দিন সারা জেলায় ১৫০জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ৩১জনের করোনা শনাক্ত হয়েছে। তবে শুক্রবার প্রকাশিত চূড়ান্ত হিসেবে বলা হয়, বৃহস্পতিবার দিনভর মোট ২১২জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩৭জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)