চাঁদপুর সরকারি কলেজে অনলাইন পরীক্ষার ফল প্রকাশ ও অভিভাবক মিটিং

মেঘনা পাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সার্বিক নির্দেশনায় উচচমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের জন্য অনলাইন পরীক্ষা গত ২২ জুন থেকে রুটিন অনুসারে শুরু হয়ে ২ জুলাই এর মধ্যে সম্পন্ন হয়েছে।

HSC Online class, Chandpur Govt. College এই ফেসবুক পেইজ এ যথা সময়ে প্রশ্নের একটি লিংক দেয়া হত এবং শিক্ষার্থীরা উক্ত লিংকে ক্লিক করলে প্রশ্ন পেয়ে যেত। প্রশ্নপত্রে উল্লেখিত সময়ের পর উক্ত লিংকে আর উত্তর দেয়া যেত না।

পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করার ত্রিশ মিনিটের মধ্যে ফেসবুক পেইজে ফলাফল পেয়ে যেত। বিজ্ঞান শাখায় মোট শিক্ষার্থী ১৬৯ জন। তার মধ্যে অনলাইন পরীক্ষায় অংশ নিয়েছে ১৩১ জন। মানবিক শাখায় ১৬০ জনের মধ্যে ৭৫ জন এবং ব্যবসায় শিক্ষায় ১৬০ জনের মধ্যে ৮৩ জন শিক্ষার্থী অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

শিক্ষার্থীরা পাঠ প্রক্রিয়ার সাথে সংযুক্ত থেকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে অনলাইনে পরীক্ষা দিতে পেরেছে। কয়েকজন শিক্ষার্থী এবং অভিভাবক জানিয়েছেন, তারা এই পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় দারুন খুশি।

গত সোমবার বেলা ১১:০০ টায় চাঁদপুর সরকারি কলেজের পাঠ উন্নয়ন কমিটির উদ্যোগে উচ্চমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সাথে চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, জুম অ্যাপস এর মাধ্যমে অনলাইনে এত মতবিনিময় সভা সম্পন্ন করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ। শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন পাঠ উন্নয়ন কমিটির আহবায়ক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, শিক্ষক পরিষদ সম্পাদক কিউ এম হাসান শাহারিয়ার। এছাড়া অভিভাবকদের মধ্যে গৃদকালিন্দিয়া কলেজের অধ্যক্ষ মেহেবুল্লাহ, বিশিষ্ট সাংবাদিক শরীফ চৌধুরী, পুরানবাজার ডিগ্রি কলেজের শিক্ষক মো. সাইফুল ইসলামসহ অনেক অভিভাবকবৃন্দ অনলাইনে উপস্থিত থেকে মূল্যবান অভিমত ব্যক্ত করেন।

অনলাইন সভায় অধ্যক্ষ অনলাইনে গঈছ পরীক্ষার ফলাফল ঘোষণা দেন এবং মানবিক, ব্যবসায় শিক্ষা, বিজ্ঞান বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান প্রাপ্তদের নাম ঘোষণা করেন। বিজ্ঞান শাখায় প্রথম হয়েছে সারজিদ আজহার চৌধুরী, মানবিকে প্রথম হয়েছে মো. হাবিবুর রহমান এবং ব্যবসায় শিক্ষায় প্রথম হয়েছে আয়েশা আক্তার মাহি।

এই মতবিনিময় সভার মাধ্যমে অভিভাবকগণ অনলাইন ক্লাস ও পরীক্ষা কার্যক্রম সম্পাদনে সন্তুষ্টি প্রকাশ ও অধ্যক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই কার্যক্রমের সাথে আরও নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করার জন্য পরামর্শ প্রদান করেন, যা অধ্যক্ষ মহোদয় পরবর্তীতে বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন।

পরিশেষে অধ্যক্ষ বিভাগীয় প্রধানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষত অনলাইন পরীক্ষা নেয়ায় ভূগোল ও পরিবেশ বিষয়ের বিভাগীয় প্রধান মো: ওয়াহিদুজ্জান, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক কিউ এম হাসান শাহরিয়ার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মো: মহসীন আরাফাত, ভূগোল ও পরিবেশ বিষয়ের প্রভাষক নাজিম উদ্দিন আহম্মদ, বাংলা বিভাগের প্রভাষক মো: রাকিবুর রহমানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। -প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)