সংগঠনকে শক্তিশালী করতে হলে ঐক্যের বিকল্প নেই : ডা. দীপু মনি

শরীফুল ইসলাম :
চাঁদপুরে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে তিনি এই মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন , আজকে আমাদের শিক্ষা দিবস। এটি হয়তো অনেকেই জানেনা। বঙ্গবন্ধু একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ব্যবস্থার উপর জোর দিয়েছিলেন। এই জন্য তিনি শিক্ষা খাতের উন্নয়নে নানা রকম পদক্ষেপ নিয়েছিলেন। প্রাথমিক শিক্ষা কে জাতীয়করণ করেছিলেন। বঙ্গবন্ধু চেয়েছেন দারিদ্র্যতা যেন কখনোই শিক্ষার পথে বাধা হয়ে না দাঁড়ায়। আজকে আমরা বঙ্গবন্ধুর দেখানো সেই পথেই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছি। আমাদের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন আসতে যাচ্ছে। প্রযুক্তিতে দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি আশা করি আমরা অবশ্যই সফল হব।

তিনি আরও বলেন , সংগঠনকে শক্তিশালী করতে হলে ঐক্যের বিকল্প নেই। আমাদের ব্যক্তিগত পছন্দ-অপছন্দ থাকতে পারে। কিন্তু দলের প্রশ্নে আমরা সবাই এক ও অভিন্ন। যারা দায়িত্বে রয়েছেন তাদের উচিত সবাইকে নিয়ে পথ চলা। প্রয়োজনে শাসন করতে পারেন। সামনে আমাদের স্থানীয় নির্বাচন রয়েছে। এই নির্বাচনে অতীতে যেভাবে আমরা সাফল্য পেয়েছি। আশাকরি আগামী দিনেও সেই সাফল্য ধরে রাখতে পারব‌।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাক্তার জে আর ওয়াদুদ টিপু , ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া , আব্দুর রশিদ সরদার , সন্তোষ কুমার দাস , যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম ,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, মজিবুর রহমান ভূঁইয়া , চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান , চাঁদপুর ‌পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান , জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া ,উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী , তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার , প্রচার সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী , সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী , জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান , জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি , জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট হেলাল হোসাইন, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ , সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট হুমায়ুন কবির সুমন , পৌর যুবলীগের আহ্বায়ক মালেক শেখ সহ দলীয় নেতৃবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)