চাঁদপুরে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির প্রস্ততিকালে ৬ ডাকাত আটক

জহিরুল ইসলাম জয় :
চাঁদপুরের হাজীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (১০ মে) দিবাগত রাত প্রায় ২ টায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করতে সক্ষম হয় পুলিশ। পরে ৬ ডাকাতকে আটক করে থানা নিয়ে আসা হয়।

জানা যায়, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স উপজেলার ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ দক্ষিনপাড়া পাটওয়ারী বাড়ির নান্নু পাটওয়ারীর বসতঘরের সম্মূখের খোলা মাঠ থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে আটক করা হয়। একটি পিকআপ গাড়িসহ আটক হওয়া ডাকাতদের কাছ থেকে ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে থানা পুলিশ।

আটককৃত ডাকাত দলের সদস্যরা হলেন, উপজেলার ৫নং সদর ইউনিয়নের সুদিয়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে খাজা মহিউদ্দিন (৩০), কালচোঁ দক্ষিন ইউনিয়নের ওড়পুর নোয়াপাড়া গ্রামের ভূইয়া বাড়ির মৃত ইদ্রিস ভূইয়ার ছেলে এরশাদ ভূইয়া, পৌরসভাস্থ ১১নং ওয়ার্ডের রান্ধুনীমূড়া গ্রামের মহিউদ্দিন বেপারী বাড়ির মনির হোসেনের ছেলে আকরাম হোসেন শান্ত (২৫), একই বাড়ির মৃত আ. মান্নানের ছেলে লিটন প্রকাশ মাংশ লিটন (৩০), নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার রফিকপুর গ্রামের রুহুল আমিনের ছেলে বেলাল হোসেন (৩৫) ও একই জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতীপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে ইলিয়াছ (৩৮)।

পুলিশের তথ্য মতে, উক্ত ডাকাত দলের আসামীরা চাঁদপুরসহ আশপাশে আন্তঃজেলা জুড়ে চুরি, গরু চুরি ও ডাকাতি করে। গৃহ ও খামার হইতে গরু চুরি তাদের মূল লক্ষ্য। পাশাপাশি সামনে কোনরুপ বাধা আসিলে অস্ত্রসন্ত্র ও বলপ্রয়োগ করে তাদের স্বার্থসিদ্ধ করে। এ ডাকাত দলে ১০/১২জন সদস্য তিনটি টিমে বিভক্ত হয়ে অপরাধ সমন্বয় করে।

গত ১০ মে হাজীগঞ্জের পাতানিশ এলাকায় সড়কের পাশে গ্রিল/তালা কাটার মিশিন নিয়ে ডাকাতির উদেশ্যে সংঘবদ্ধ হয়। গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ তাদেরকে আটক করে পুলিশ। এ ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) মিসবাহ উল আলম বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন।

থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, আটককৃত ডাকাতদের চাঁদপুরের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।