এসএসসি পরীক্ষা দিলেও ফলাফল জানা হলো না দুই বন্ধুর

গাজী মোঃ মহসিন :
পরীক্ষা শেষ, তাই ঘুরতে বেরিয়েছে তিন বন্ধু। কিন্তু এসএসসি পরীক্ষা দিলেও আর ফলাফল জানা হলো না চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের হাঁপানিয়া পাটওয়ারী বাড়ির দুই বন্ধুর। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের মহামায়া হানাপিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে মোটরসাইকেল দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়।

জানা যায়, এদিন সাজ্জাদ, আসিফ ও শান্ত নামের তিন বন্ধু মিলে কপি হাউজে কপি খেয়ে রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ফেরার পথে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালালে মহামায়া এলাকায় আসলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে স্থানীয় এক পথচারীর সাথে সজোরে ধাক্কা লেগে সাথে সাথে মোটরসাইকেলটি রাস্তার উপরে ছিটকে পড়ে যায়।

পথচারী নজরুল ইসলাম পাটওয়ারীসহ তিন বন্ধুর অবস্থা খারাপ দেখে স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোটরসাইকেল আরোহী শান্তকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় মোটরসাইকেলের অপর দুই আরোহীসহ পথচারীর অবস্থা আশঙ্কাজনক দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথিমধ্যে আরেক বন্ধু আসিফের মৃত্যু হয়।

জানা যায়, সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের হাপানিয়া গ্রামের পাটওয়ারী বাড়ির মোঃ হানিফ পাটওয়ারীর একমাত্র ছেলে মেহেদী হাসান শান্ত (১৭) ও একই বাড়ির আক্তার পাটওয়ারীর ছেলে আশ্রাফুল ইসলাম আসিফ (১৭) এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয় থেকে ঘটনার দিন এসএসসি পরীক্ষা শেষ করেন। কিন্তু ফলাফল জানা হলো না তাদের। উত্তীর্ণ হলেও মাধ্যমিকের সনদের থাকবে না কোন মূল্য।

একই বাড়ির দুই বন্ধুর মৃত্যু যেন কেউ মানতে পারছে না কোনভাবেই। এলাকায় বইছে শোকের মাতম। ১৭ বছর বয়সী তরতাজা দুই বন্ধুর হঠাৎ এই মর্মান্তিক মৃত্যু যেন সবারই কল্পনার বাইরে ছিল। এদিকে পরিবারের পক্ষ থেকে শান্তকে লন্ডনে পাঠানোর পরিকল্পনা থাকলেও স্বপ্ন পূরণ হলো না তাদের।

দুই বন্ধুর এমন মর্মান্তিক মৃত্যু যেন আকাশ ভেঙ্গে পড়েছে বন্ধু মহলের মাথায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগপ্রবণ কথা জানিয়ে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে চলছেন তাদের বন্ধুরা।

বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় মধ্য হাপানিয়া বাইতুল আমান জামে মসজিদ মাঠে দুই বন্ধুর জানাজা শেষে শান্ত ও আসিফের লাশ দাফন করা হয় তাদের পারিবারিক কবরস্থানে। সেই সাথে দুই বন্ধুর ভবিষ্যৎ স্বপ্নগুলোও নিভে যায় সবার অগোচরে।

অপরদিকে পথচারী নজরুল ইসলাম পাটওয়ারী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন আর আরেক মোটরসাইকেল আরোহী সাজ্জাদের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি দেখা দিলে বাড়িতে নিয়ে আসা হয়।

এদিকে নিহতদের রুহের আত্মার মাগফেরাত ও তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী এবং এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মনজুরুল হক শোয়েব ও শিক্ষকবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।