কঠোর বিধিনিষেধ শুরুর আগে হুমড়ি চাঁদপুর লঞ্চঘাটে মানুষের ঢল

শরীফুল ইসলাম :
করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই বুধবার (২১ জুলাই) দেশজুড়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে গত ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শুক্রবার ( ২৩ জুলাই) থেকে ফের শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। যা চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

এদিকে কঠোর বিধিনিষেধ আরোপ করায় চাঁদপুর লঞ্চঘাটে বেড়েছে যাত্রীদের চাপ। একদিকে চাঁদপুর থেকে কর্মস্থলে যেমন ফিরছেন মানুষ। অন্যদিকে ঢাকায় আটকে পড়া ঈদ ঘরমুখো মানুষও লঞ্চে করে বাড়ি ফিরতে শুরু করেছে। প্রত্যেকটি লঞ্চে ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। ধারন ক্ষমতার বাইরে যাত্রী নিয়ে ঘাট ছাড়ছে এবং আসছে লঞ্চগুলো। এতে করে করোনা সংক্রমণ ঝুঁকি থেকেই যাচ্ছে।

চাঁদপুর লঞ্চঘাটে মালিক প্রতিনিধি বিল্পব সরকার বলেন, ভোর ৬টা থেকে যাত্রীরা ঘাটে আসতে শুরু করেছে। যাত্রী অনুযায়ী লঞ্চ কম রয়েছে। যার কারনে সব লঞ্চেই যাত্রীদের চাপ লক্ষ করা যায়। শুধু যে চাঁদপুর থেকে মানুষ ঢাকা যাচ্ছে তা নয়, ঢাকা থেকেও অনেক যাত্রী চাঁদপুরে আসছেন।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাহেদুল ইসলাম বলেন, বেলা বাড়ার সাথে সাথে লঞ্চঘাটে যাত্রীর চাপ বাড়ছে। লঞ্চঘাটের ভিতরে এবং বাইরে আমাদের নৌ পুলিশের সদস্যরা কাজ করছে। কোথাও কোন ধরনে অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, বিধিনিষেধ মেয়াদ না থাকায় অনেকে ছুটে চলেছেন। এখন কোন লঞ্চের সিডিউল নেই। যাত্রী পরিপূর্ণ হলেই ঘাট ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো। শৃঙ্খলায় আমাদের সাথে নৌ পুলিশ, কোস্টগার্ড কাজ করছে। ২৩ জুলাই কঠোর বিধিনিষেধ শুরু হবে। তাই আগামী ৫ আগস্ট পর্যন্ত চাঁদপুর থেকে সকল রুটের যাত্রীবাহী লঞ্চ বন্ধ থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন