করোনা ব্যবস্থাপনায় চাঁদপুরকে অনুসরণ করতে বলা হয় : সচিব মো. মোহসীন

শরীফুল ইসলাম :
চাঁদপুর জেলায় করোনা (কোভিড-১৯) স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও সমন্বয় বিষয়ে জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন।

এর আগে চাঁদপুর জেলার দায়িত্বপ্রাপ্ত এই সচিব চাঁদপুরের ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ পরিদর্শন করেন।

প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ সচিব বলেন, সবদিক থেকে চাঁদপুর একটি সুপরিচিতি ও গুরুত্বপূর্ণ জেলা। এ জেলার অনেকেই জেলার বাইরে গিয়ে ব্যবসা-বাণিজ্য বা কাজ করে অনেক সুনাম অর্জন করছেন।

আজকে এই অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে করোনা নিয়ে ব্যবস্থাপনার যেসব কর্মসূচি দেখানো হয়েছে তার পূর্বেই এই চাঁদপুর জেলাকে অন্য জেলার মানুষদেরকে অনুসরণ করতে বলা হয়েছিল।

তিনি আরো বলেন, আপনারা অত্যন্ত সৌভাগ্যবান যে আপনারা সরকারি চাকুরি করেন। আপনারা ভেবে দেখুন প্রধানমন্ত্রী আপনাদের বেতন কতটুকু বাড়িয়ে দিয়েছন। মুক্তিযোদ্ধারা এদেশকে স্বাধীন করেছিলেন বলেই আজকে আমরা এই জায়গাতে বসতে পারছি।

তখন তারা যুদ্ধ করেছিলেন এদেশকে স্বাধীন করার জন্যে আর এখন আমরা এই করোনার জন্যে যুদ্ধ করতে হবে। নিজের দায়িত্ব নিজে না বুজলে কেউ আপনাকে জোর করে বুজাতে পারবে না। নিজের দায়িত্বকে নিজেই বুজতে হবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আইনুল কবির, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান খান, জেলা পরিষর চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতলের তত্ত¡াবধায়ক ডা. হাবিব উল করিম, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান এম এ কুদ্দুস, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

শেয়ার করুন

মন্তব্য করুন