চাঁদপুরের প্রধান পর্যটন কেন্দ্রে ‘বঙ্গবন্ধু পার্ক’ স্থাপনের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক :
পদ্মা-মেঘনা-ডাকাতিয়া নদীর ত্রিমোহনায় অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিধন্য চাঁদপুরের ‘বড়স্টেশন মোলহেড’ এলাকায় ‘বঙ্গবন্ধু পার্ক’ স্থাপনের অনুমোদন মিলেছে। জেলা প্রশাসনের আবেদনের প্রেক্ষিতে ‘বঙ্গবন্ধু পার্ক’ নামকরণের অনুমোদন দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) চাঁদপুরের জেলা প্রশাসন এ সংক্রান্ত চিঠি পেয়েছেন। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন স্বাক্ষরিত এক পত্রে নামকরণ অনুমোদনের বিষয়টি জানানো হয়েছে।

গত ৯ জুন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ পর্যটন স্পট মোলহেড এলাকায় ‘বঙ্গবন্ধু পার্ক’ নামকরণের আবেদন করে জেলা প্রশাসন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে ২৭ অক্টোবর ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টির বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে পর্যটন স্পটটি ‘বঙ্গবন্ধু পার্ক’ নামকরণের অনুমতি দেওয়া হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এ স্থানটি ‘বঙ্গবন্ধু পার্ক’ নামকরণের জন্য প্রস্তাব করি। যেহেতু বঙ্গবন্ধু বা তার পরিবারের কোনো সদস্যের নামে স্থাপনা তৈরির ক্ষেত্রে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন প্রয়োজন হয় তাই এতদিন নামটি প্রস্তাবনায় ছিল। এখন তা কার্যকর করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।