চাঁদপুরে দশম শ্রেণির ছাত্রীর রহস্যজনক আত্মহত্যা

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়ায় লিজা আক্তার (১৬) নামের এক স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের দক্ষিণ আকানিয়া জমিরউদ্দীন হাজি বাড়িতে এ ঘটনাটি ঘটে।

লিজার ভাই বোরহান জানান, লিজা আকানিয়া নাসিরপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। পিতৃহারা চার ভাই-নদের মধ্যে সে তৃতীয়। ঘটনার দিন আমরা কেউ বাড়িতে ছিলাম না। কি কারণে সে আত্মহত্যা করেছে তা অবগত নই।

কচুয়া থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, নিহত লিজা আক্তারের পরিবার থেকে খবর পেয়ে আমরা মঙ্গলবার সন্ধ্যায় নিহতের বাড়ি দক্ষিণ আকানিয়া জমিরউদ্দীন হাজি বাড়ি হতে লাশ উদ্ধার করি। মায়ের সাথে অভিমান করে ঘরের আড়ার সাথে ফাঁস দেয় বলে স্থানীয় সূত্রে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পিতৃহারা লিজা আক্তার তার মা নাজমা বেগমের সাথেই লেখাপড়ার পাশাপাশি সাংসারিক কাজকর্ম করত। স্বামীহারা নাজমা দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে সংসার চালাতে হিমসিম খেতো। প্রায়ই সন্তানদের আবদার মিটাতে তিনি পারতো না। এই নিয়ে সন্তানদের মাঝে মায়ের প্রায়ই মনোমালিন্য হতো।নীরবে কান্না সহ্য করে যেত সন্তান ও মা।

এ ব্যাপারে কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, স্কুলছাত্রীর আত্মহত্যার বিষয়ে কচুয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ চাঁদপুর মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। লিজার আত্মহত্যার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

শেয়ার করুন

মন্তব্য করুন