চাঁদপুরে নৌকা প্রতীক না পেয়ে সড়কে আগুন অবরোধ ও বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুর-কুমিল্লা সড়কের শাহরাস্তিতে নৌকা প্রতীক না পেয়ে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেছে দলীয় মনোনয়নবঞ্চিত টামটা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মানিকের সমর্থকেরা। বুধবার রাত ৭টার দিকে উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক বাজারে ওই প্রার্থীর সমর্থকরা ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে। এ সময় চাঁদপুর-কুমিল্লা সড়কে অনেক যানবাহন ও যাত্রী আটকা পড়ে।

জানা যায়, টামটা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মানিক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সদ্য ঘোষিত প্রার্থী তালিকায় মনোনয়ন বঞ্চিত হন। ঘটনার দিন সন্ধ্যার পরে তিনি ঢাকা থেকে এলাকায় ফিরলে শতাধিক কর্মী সমর্থক ওয়ারুক বাজারে টায়ার ও কাঠ পুড়িয়ে সড়ক অবরোধ করে। এ সময় তারা মানিক ও নৌকা প্রতীকের শ্লোগান দিতে থাকে।

বিক্ষোভকালে রাস্তায় অসংখ্য যানবাহন আটকা পড়ে। তখন যাত্রীদের মধ্যে উদ্বেগ আশঙ্কা দেখা দেয়। খবর পেয়ে শাহরাস্তি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এলে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এরপর পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মনোনয়নবঞ্চিত টামটা দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মানিক জানান, তিনি নেতা-কর্মী ও সমর্থকদের বক্তব্য দিয়ে শান্ত করেছেন। কারা সড়ক অবরোধ করেছেন তিনি অবগত নন। তিনি আরও জানান, ২০০৯ সালে বিএনপি থেকে আওয়ামী লীগে আসা একজন অনুপ্রবেশকারীকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে। তবে তিনি দলীয় সিদ্ধান্ত মেনেই কাজ করবেন।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল মান্নান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার পর সড়ক অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। যারা রাস্তা আটকে দূর্ভোগ সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন