চাঁদপুরে বিদ্যুৎ লাইনের কাজ করতে গিয়ে বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু

কবির হোসেন মিজি :
চাঁদপুরে বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে শাকিল (২২) নামের এক বিদ্যুৎ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর শহরের পুরানবাজার দাসপাড়া এলাকায় এই মৃত্যুর ঘটনা ঘটে।

জানা যায়, গত ২ বছর ধরে ষোলশহর প্রকল্পের আওতায় ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে চাঁদপুরের বিদ্যুৎ সংযোগ লাইনের মেরামত/সংস্কার কাজ চলছে । এই চলমান কাজে শহরের পুরান বাজার দাসপাড়া এলাকায় শুক্রবার দিন ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা কাজ করছিল। কাজের শেষ ভাগে সন্ধ্যা ৬টার দিকে ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিক শাকিল ট্রান্সমিটারে বিদ্যুৎ রয়েছে কিনা তা চেকিং করতে গিয়ে শর্ট শার্কিটে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

এতে ঘটনাস্থলেই সে মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিক তার সহকর্মীরা তাকে সেখান থেকে উদ্ধার করে দ্রুত ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের ডিউটিরত চিকিৎসক জানান, মৃত শাকিলের মৃত্যু ঘটনাস্থলে হয়েছে। কারণ তাকে হাসপাতালে আনতে গিয়ে কিছুটা বিলম্ব হয়েছে বলে জানান সহকর্মীরা।

নিহত শাকিলের বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা এলাকায়। মৃত্যুর খবর তার পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ চাঁদপুর সদর মডেল থানাকে লিখিতভাবে অবহিত করলে মডেল থানার এসআই ইকবাল হোসেন লাশের সুরাতাল শেষে লাশ থানা পুলিশের হেফাজতে নিয়ে যায়।

এসআই ইকবাল হোসেন বলেন, পোস্ট মর্টেম শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এছাড়া আইন অনুযায়ী সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।