চাঁদপুরে ৩ ঘন্টায় রেকর্ড ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত

শাওন পাটওয়ারী :
টানা কয়েক দিন গরমের পর রোববার চাঁদপুরে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। ৩ ঘন্টায় চাঁদপুরে মোট বৃষ্টিপাতের পরিমাণ ৮৭ মিলিমিটার রেকর্ড করেছে আবহাওয়া অফিস। যা চলতি মৌসুমে একদিনে সর্বোচ্চ বৃষ্টিপাত। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই বৃষ্টি হয়। বৃষ্টির পাশাপাশি ব্যাপক বজ্রপাত হয়েছে।

জানা যায়, গত কয়েক দিনের গরমে হঠাৎ বৃষ্টিতে আবহাওয়াটা ঠান্ডা হয়ে যায়। তবে সকাল ১০টা থেকে বৃষ্টি থাকলেও দুপুরের পর বৃষ্টি থেমে যায়। বৃষ্টির কারণে সাধারণ জীবন যাত্রা কিছুটা ব্যাহত হয়েছে। রিকশা ও ভ্যান চালকসহ অনেক শ্রমিকের কাজে বিঘ্ন ঘটে।

তবে বৃষ্টির পর রাস্তা-ঘাটে অন্যদিনের চেয়ে মানুষ ও যান চলাচল কম ছিল। বৃষ্টির পানি বেশি হওয়ায় ড্রেনের ময়লা পানির সাথে মিশে রাস্তায় উঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। চাঁদপুর শহরের বিভিন্ন পাড়া মহল্লায় পায়ের আটু পর্যন্ত পানি হয়। বৃষ্টির পর চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা ড্রেনের ময়লা-আবর্জনা তুলে পানি চলাচলে স্বাভাবিক করতে দেখা যায়।

রাস্তায় ময়লা ও বৃষ্টির পানির কারণে সাধারণ মানুষের চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। বৃষ্টির কিছুক্ষণ পর পর্যন্ত রাস্তায় পানি থাকলেও পরবর্তীতে রাস্তা থেকে পানি আস্ত আস্তে কমে যায়। এছাড়া চাঁদপুরের পদ্মা, মেঘনা ও ডাকাতিয়ায় পানি বৃদ্ধি পেয়েছে। শহরের ট্রাকঘাট এলাকার লন্ডন ঘাটে হঠাৎ বৃষ্টিতে ৪২০০ বস্তা সিমেন্ট নিয়ে একটি ট্রলার ডুবে যায়।

চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণাগার এর অফিসার ইনচার্জ শাহ মুহাম্মদ শােয়েব জানায়, আজকে বিকেল ৩টার পর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.০ ডিগ্রি সেলসিয়াস। ৩ ঘন্টায় মোট বৃষ্টিপাতের পরিমাণ ৮৭ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।