চাঁদপুর জেলার শীতার্তদের জন্য ৪০ সহস্রাধিক কম্বল বরাদ্দ : বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের ৮ উপজেলা ও ৭ পৌরসভায় জেলা ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে বরাদ্দ অনুযায়ী কম্বল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। চাঁদপরের চরাঞ্চলসহ চলমান শীত ও আসন্ন শৈত্যপ্রবাহ এর পূর্ব প্রস্তুতি হিসাবে চাঁদপুর জেলার ৮টি উপজেলা ও ৭টি পৌরসভায় ৪০ হাজার ৭শ’ কম্বল ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হয়েছে।

জেলার ৮৯টি ইউনিয়নে ৩৪ হাজার এবং ৭টি পৌরসভায় ৬ হাজার ৭শ’ কম্বল বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া আরো ৪৮ লাখ টাকা কম্বল ও শীতবস্ত্র বিতরণে লক্ষ্যে বরাদ্দ রয়েছে। জেলা ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে এ তথ্য জানা যায়।

প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর সদরের ১৪টি ইউনিয়নে ৫ হাজার ৪শ’ এবং পৌরসভায় ২ হাজার ৫শ’, ফরিদগঞ্জ উপজেলায় ১৫টি ইউনিয়নে ৫ হাজার ৮শ’ এবং পৌরসভায় ৬শ’, হাজীগঞ্জের ১২টি ইউনিয়নে ৪ হাজার ৩শ’ এবং পৌরসভায় ১ হাজার, কচুয়ার ১২টি ইউনিয়নে ৬ হাজার এবং পৌরসভায় ৫শ’।

মতলব উত্তরে ১৪টি ইউনিয়নে ৪ হাজার ২শ’ এবং ছেংগারচর পৌরসভায় ৬শ’, মতলব দক্ষিণে ৬টি ইউনিয়নে ২ হাজার ৫শ’ এবং মতলব পৌরসভায় ১ হাজার এবং শাহরাস্তি উপজেলার ১০টি ইউনিয়নে ৩ হাজার ৩শ’, শাহরাস্তি পৌরসভা ৫শ’টি এবং হাইমচরের ৬টি ইউনিয়নে ২ হাজার ৫শ’টি কম্বল গরীব ও দুস্থদের মাঝে এবং ষাটোর্ধব্যক্তি ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে দিতে নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র আরো জানায়, চাঁদপুরে ৫টি আসনের এমপিদের পরামর্শ বা নির্দেশমত উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়রবৃন্দ গরীবদের মাঝে এসব কম্বল বিতরণ করবেন।

শেয়ার করুন

মন্তব্য করুন