চাঁদপুর বাসস্ট্যান্ডে অগ্নিকান্ডে পুড়ে ছাই ৬ দোকান ও বসতঘর

তালহা জুবায়ের :
চাঁদপুরে অগ্নিকান্ডে ৬টি ব্যবসায় প্রতিষ্ঠান বসতঘর পুড়ে গেছে। সোমবার দুপুরে শহরের বাসস্টেশন এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘন্টাব্যাপী চলা অগ্নিকান্ডে অর্ধলক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা।

স্থানীয়রা জানায়, দুপুর ১২টার দিকে হঠাৎ করে ঝুট মালের একটি গোডাউনে আগুন লেগে যায়। পরবর্তীতে সেখান থেকে আশপাশের ব্যবসায় প্রতিষ্ঠান ও বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঝুট ব্যবসায়ী মো. জহির জানান, হঠাৎ করে গোডাউনে আগুন ধরে যায়। আগুন দেখে ডাকচিৎকার দিলে আশপাশের মানুষজন উপস্থিত হয়ে আগুন নেভাতে চেষ্টা করে। এর মধ্যেই আগুন ছড়িয়ে পরে।

আগের ভুক্তভোগী আল আমিন বলেন, আমি আমার রুমে ছিলাম। হঠাৎ করে পাশের দোকান থেকে আগুন ছড়িয়ে আমাদের বাসায় এসে পড়ে। এতে করে বাসার ৬টি রুমের সকল জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে নিঃস্ব করে দিয়েছে আমাদের।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফরিদ আহমেদ বলেন, খবর পাওয়ার পর পরই আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালাই। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন