চাঁদপুর সরকারি হাসপাতালে ৩জন ডেঙ্গু রোগীর সন্ধান

কবির হোসেন মিজি :
আড়াইশ’ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে তারা হাসপাতালের দ্বিতীয় তলার পুরুষ ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

ডেঙ্গু জ্বরে আক্রান্তরা হলেন চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর গ্রামের আহসানুল্লাহ ছেলে সাগর (১৮), ফরিদগঞ্জ উপজেলার হামসাপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে ওয়াসিম হোসেন (৩১) এবং চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকার সদর উদ্দিনের ছেলে আহম্মদ উল্ল্যাহ (৬০)।

এদের মধ্যে সাগর হোসেন গত ২৩ অক্টোবর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তার একদিন পর গত ২৪ অক্টোবর ওয়াসিম হোসেন ও আহম্মদ উল্লাহ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি রয়েছেন।

রোগীর স্বজনরা জানান তারা দীর্ঘদিন ধরে প্রচন্ড জ্বরে ভুগছিলেন তাদের জ্বর না কমায় তাদের চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তারা ডেঙ্গুজ্বরে আক্রান্ত বলে জানতে পারেন।

হাসপাতালে ডিউটি রত নার্সরা জানান, ভর্তিকৃত রোগীরা গত কয়েকদিন পূর্বে জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তাদের রক্ত পরীক্ষা করলে তারা ডেঙ্গুজ্বরে আক্রান্তের বিষয়টি সনাক্ত হয়। বর্তমানে তারা হাসপাতালের দ্বিতীয় তলার পুরুষ ওয়ার্ডে মশারি টানিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বেশ কয়েকজন চিকিৎসকের সাথে আলাপকালে তারা বলেন, ডেঙ্গু মশার কামড়েই কিন্তু তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তবে চাঁদপুরে মশার উপদ্রব বেশি। নিয়মিত মশা নিধনের ওষুধ না দেওয়া হলে ডেঙ্গু রোগের প্রভাব বাড়তে পারে বলে তারা মনে করছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।