পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় চাঁদপুরের বিএনপি নেতৃবৃন্দের হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরে পুলিশের সাথে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন বিএনপি, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার হাইকোর্ট বেঞ্চে তাদের জামিন হয় বলে বিবাদী পক্ষের আইনজীবী সূত্রে জানানো হয়।

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল জানান, মঙ্গলবার বিচারপতি মুস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের দ্বৈত বেঞ্চ আসামীদের ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট সালেহ আকরাম স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার দিনভর হাইকোর্ট চত্বরে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্যা সেলিমসহ যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গত ৯ মার্চ চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশ, স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী ও পথচারীসহ কমপক্ষে ২০জন আহত হন।

সংঘর্ষের ঘটনায় পুলিশ আক্রান্ত ও বিস্ফোরক আইনে ৮৯জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১৫০ থেকে ২০০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে শুক্রবার। মামলা নং ২৯, তাং ১১/৩/২০২২ইং। মামলার বাদী চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ শাজাহান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।