রাজনৈতিক সংকট নিরসনে সংলাপ ও সমঝোতার আহ্বানে চাঁদপুরে সুজনের মানববন্ধন

শরীফুল ইসলাম :
বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমঝোতার আহবানে চাঁদপুরে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১১টায় চাঁদপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সুজন চাঁদপুর জেলা কমিটি।

সুজন জেলা কমিটির সভাপতি অধ্যাপক মোশারফ হোসেনের সভাপতিত্বে মানববন্ধন সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক রহিম বাদশা।

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও জাতির কল্যাণে কোন ধরণের রাজনৈতিক সংঘাত না করে সকল রাজনৈতিক দলকে আলোচনার মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার আহ্বান জানিয়ে মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সনাক (সচেতন নাগরিক কমিটি) চাঁদপুর-এর সাবেক সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সনাক চাঁদপুর-এর সভাপতি ডা. পীযুষ কান্তি বড়ুয়া, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সদস্য রোকনুজ্জামান রোকন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি রিয়াদ ফেরদৌস, সাধারণ সম্পাদক কাদের পলাশ, সাংস্কৃতিককর্মীদের পক্ষে বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সভাপতি সুকদেব রায়, শিক্ষকদের পক্ষে সহকারী অধ্যাপক মোরশেদ আলম রোকন, ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. চৌধুরী ইয়াছিন ইকরাম, বর্তমান সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী প্রমুখ।

বক্তারা বলেন, নির্বাচন আসলে দেশে সংকটময় পরিস্থিতির সৃষ্টি হয়। এ দেশের নাগরিক হিসেবে আমরা কোন ধরণের রাজনৈতিক সংঘাত-সহিংসতা চাই না। রাজনৈতিক দলগুলো তাদের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য সাধারণ মানুষকে যেন কোন ভাবেই কষ্ট না দেয় এবং একটি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনী পরিবেশ তৈরী করে সেটাই আমাদের কাম্য। এ ক্ষেত্রে আলোচনার মাধ্যমেই সকল সমস্যার সমাধান হতে পারে বলে আমরা বিশ্বাস করি। আমরা চাই, রাজনৈতিক দলগুলো নিজেদের মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার ভিত্তিতে স্থায়ীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠিত করুক।

মানববন্ধনে চাঁদপুরের বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সুজন জেলা কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন। সুজনের এই আহ্বানের সাথে ঐক্যমত পোষণ করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এটিএম মোস্তফা কামাল, সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, বিএমএ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)