শাহরাস্তির ইউএনও-কে সচিবের ভর্ৎসনা : ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ

শরীফুল ইসলাম :
চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে করোনাভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় জেলায় গৃহীত কার্যক্রম তদারকি উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

তিনি তার বক্তব্যে বলেন, করোনা যুদ্ধে সকলেই অংশীদার দায়িত্ব রয়েছে। আমাদেরকে এই যুদ্ধে বিজয়ী হতে হবে। আমাদেরকে বাঁচতে হলে সচেতন হয়ে কাজ করতে হবে। তবে ভয় পেলে চলবে না। ঈদ উপলক্ষে সকল গণপরিবহন বন্ধ থাকবে। বিশেষ করে অটোরিক্সা-সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিক্সা চলাচল সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের কঠোর ভাবে দমন করা হবে। যারা যানবাহন চালাবে না, এদেরকে ত্রাণ দেয়া হবে। পুলিশ সুপার ও পৌর মেয়রের সাথে এ বিষয়ে সকলে সমন্বয় করবেন।

চাঁদপুরে লকডাউন প্রসঙ্গ তুলে ধরে সচিব শাহ কামাল ক্ষোভ প্রকাশ করে বলেন, চাঁদপুরে প্রবেশ মুখে এসে দেখি কেউ লকডাউন মানছে না। শতকরা ৯০ ভাগ মানুষের মুখে মাস্ক নেই। কেউ সামাজিক দূরত্ব বজায় রাখছে না।

তিনি আরো বলেন, চাঁদপুরে উপজেলা ভিত্তিক করোনা দুর্যোগে ত্রাণের পরিবহন খরচ এখনো অনেক ইউপি চেয়ারম্যান পাননি। ইউএনওরা কেন এখনো এসব খরচ নিজের হাতে রাখছেন? পরিবহন খাতের টাকা সঠিকভাবে বন্টন না করায় এ সময় শাহরাস্তির ইউএনও-কে ভর্ৎসনা করেন সচিব।

তিনি শাহরাস্তির ইউএনও-কে বলেন- যখন তখন আইন দেখাইবা না, তুমি কি আমাকে আইন শিখাইবা? এ কথা বলে জেলা প্রশাসককে ও এডিসি রাজস্বকে শাহরাস্তি ইউএনও’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন ত্রাণ সচিব।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, অতিরিক্ত রজলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, এনএসআই যুগ্ম পরিচালক মোঃ আজিজুল হক, সিভিল সার্জন মোঃ সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্ল্যাহ, জেলা ত্রাণ কর্মকর্তা কেবিএম জাকির হোসেন, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের।

এছাড়া মোবাইলে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান এম এ কুদ্দুস, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, কচুয়া নির্বাহী কর্মকর্তা দিপায়ন, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

শেয়ার করুন

মন্তব্য করুন