হাজীগঞ্জ পৌর নির্বাচন : আওয়ামী লীগের মেয়র প্রার্থী লিপন

জহিরুল ইসলাম জয় :
হাজীগঞ্জ পৌরসভার নির্বাচনে ১২জন প্রার্থী নৌকা প্রতীকের মনোনয়নের জন্য কেন্দ্র থেকে দলীয় ফরম সংগ্রহ করেন। সকলকে টপকে আবারো নৌকার মনোনয়ন পেলেন বর্তমান মেয়র হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন। শনিবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোয়ন বোর্ডের সভা চলাকালীন সময়ে দলের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরের কাছ থেকে গ্রিন সিগনাল পাওয়ার পর এ খবর নিশ্চিত করেন বর্তমান মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

শনিবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়। ওই সভায় ৬৪টি পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। সেই সভায় হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ১২জনের মধ্যে একজনকে নির্ধারণ করা হয়। বাদ পড়েছেন ১১জন প্রার্থী। শনিবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করে বাদ পড়েছেন যে ১১জন প্রার্থী তারা হলেন- হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, সাবেক উপজেলা পরিষদ ও পৌর চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও পৌর আওয়ামী লীগের সদস্য রোটা. আহসান হাবিব অরুণ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, জেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু এবং পৌর আওয়ামী লীগের সদস্য ও পৌর যুবলীগের আহ্বায়ক হায়দার পারভেজ সুজন, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌসি আক্তার, সজিব ওয়াজেদ জয় পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আলী আশ্রাফ, জেলা মহিলা যুবলীগের সদস্য শিউলী আক্তার, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মোঃ সেলিম ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আবদুল মান্নান।

শেয়ার করুন

মন্তব্য করুন