আশফাক চৌধুরী মাহি ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মনোনীত

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দুই মেয়াদে সহ-সম্পাদকের দায়িত্ব পালনের পর এবার সহ-সভাপতি হিসেবে পদোন্নতি পেয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান আশফাক চৌধুরী মাহি। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের নাতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরীর (দিপু) ছেলে।

মাহি চৌধুরী দীর্ঘদিন ধরে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত এবং কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন। নিজ এলাকা মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায়ও ছাত্রলীগকে সুসংগঠিত করতে কাজ করে আসছেন তিনি। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক পত্রে তাকে কেন্দ্রীয় সহ-সভাপতি মনোনীত করার বিষয়টি অবহিত করা হয়েছে।

মাহি চৌধুরীর দাদী পারভীন চৌধুরী মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা এবং তার মা সুবর্না চৌধুরী (বীনা) চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

মাহি চৌধুরী তার নিজ জন্মস্থান চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষ্যে তার কর্মপ্রয়াস অব্যাহত রয়েছে।
তিনি মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা। এই সংগঠন মতলব উত্তর ও দক্ষিণের প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় কমিটি করে সমাজসেবামূলক কাজে নিবেদিত রয়েছে।

এছাড়া তার নেতৃত্বে মতলব উত্তর ও দক্ষিণে ইভটিজিং এবং বাল্যবিয়ের মতো সামাজিক সংকটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে এলাকার যুব সম্প্রদায়। গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি, আর্থিক সহায়তা ও শিক্ষাসামগ্রী প্রদানের মধ্য দিয়ে আশফাক চৌধুরী মাহি দেশের শিক্ষা ক্ষেত্রেও অবদান রেখে চলেছেন।

এদিকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় মেধাবী ছাত্রনেতা আশফাক চৌধুরী মাহি বলেন, আমি সহ-সভাপতি হয়েছি সেটা বড় কথা নয়, আমি ছাত্রলীগের জন্য কি দিতে পেরেছি সেটা বড় কথা। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবে বুকে ধারণ করে ছাত্রলীগের জন্য সব সময় কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও আমি ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে কাজ করে যেতে চাই।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি পদ পেয়ে এখন দায়িত্বটা আরো বেড়ে গেল উল্লেখ করে আশফাক চৌধুরী মাহি বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সকলের প্রতি কৃতজ্ঞ। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে সে দায়িত্ব সততা, নিষ্ঠার সাথে পালন করে যাবো। বাংলাদেশ ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশস্ত ভ্যানগার্ড। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করতে চাই।

আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতির দায়িত্ব পাওয়ায় মতলব উত্তর, মতলব দক্ষিণ, ছেংগারচর পৌরসভা ও মতলব পৌর ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন নেতা-কর্মী-সমর্থকরা।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)