চাঁদপুরের পুরাণবাজারে ৫টি পণ্যবাহী ট্রলারডুবি

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে হঠাৎ আসা কালবৈশাখীর ঝড়ে ৫টি পণ্যবাহী ট্রলার নদীতে ডুবে গেছে। রোববার রাতে পুরাণবাজারে ভূঁইয়ার ঘাটের ডাকাতিয়া নদীতে ট্রলারডুবির ঘটনা ঘটে। এদিকে পণ্যবাহী ট্রলারডুবির ঘটনায় বড় ধরনের ক্ষতির মধ্যে পড়েছে ব্যবসায়ীরা। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত মালামাল উদ্ধার কাজ করতে দেখা গেছে।

স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, হঠাৎ কালবৈশাখীর ঝড়ে ভূঁইয়ার ঘাটে নোঙর করে থাকা মালবাহী ৫টি ট্রলার ডাকাতিয়া নদীতে ডুবে যায়। এর মধ্যে ২টি চালের ট্রলার, ২টি ময়দা ও চিনির ট্রলার এবং ১টি আলুর ট্রলার ছিল। চাল ব্যবসায়ীদের মধ্যে নেপাল সাহা, গোপাল সাহা, বসু পোদ্দার, চাঁনতারা, পরেশ মালাকার, উৎপল, ময়দা ব্যবসায়ীদের মধ্যে রফিক স্টোর এবং আলু ব্যাবসায়ীদের মধ্যে মনির ঢালীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পুরাণবাজারের আরেক ব্যবসায়ী দুলাল মৃধা বলেন, ট্রলারে আমাদের ১শ’ বস্তা আলু ছিল। কিছু আলু ঘরে তুলতে পেরেছি। আর বাকী যা ছিল সব ট্রলারের সাথে নদীতে ডুবে গেছে।

পুরানবাজার লেবার সমিতির নেতা বাবুল দেওয়ান জানান, ঝড়ে পুরানবাজার ব্যবসায়ীক এলাকা অনেক ক্ষতি হয়। বিভিন্ন দোকানের টিন উড়িয়ে নিয়ে যায়। পুরাণবাজারের এই ব্যবসা প্রতিষ্ঠানে দীর্ঘদিন যাবৎ মালামাল উঠানোর জন্য কোন প্রকার ব্যবস্থা নেই এবং ট্রলার ভিড়িয়ে মালামাল উঠানোর জন্য কোন জেটি কিংবা পন্টুন নেই। এখানকার শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে সিঁড়ি বেয়ে বেয়ে মালামাল উপরে উঠায়। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান বলা সম্ভব না।

পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ জাহঙ্গীর হোসেন বলেন, সকালে আমরা ঘাটে গিয়ে পরিদর্শন করে এসেছি। মূলত অপরিকল্পিতভাবে নোঙর করায় প্রচন্ড বাতাসে ট্রলারগুলো নদীতে ডুবে যায়। ব্যবসায়ী কিংবা চেম্বারের নেতৃবৃন্দ ক্ষতির পরিমাণ এখনো উল্লেখ করেনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)