‘চাঁদপুরে অগ্নিকান্ডের মতো কোনো নাশকতা যাতে না হয়’ : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান বলেছেন, নির্বাচিত রাজনৈতিক দল যারা ক্ষমতায় আছেন তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা হচ্ছে দায়িত্ব। তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা সরকারের কমিটমেন্ট। যেখানে সন্ত্রাস নাশকতা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা মাদক, নাশকতা, যানজট রোধকল্পে যারা বিভিন্ন দপ্তরের দায়িত্বে আছি এ বিষয়ে দপ্তরের সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, দক্ষিণাঞ্চল ও ঢাকার সাথে চাঁদপুরের নৌ-যাতায়াত ভালো থাকায় নদীপথে অসংখ্য মানুষ যাতায়াত করে। যাত্রী পরিবহনের এসব নৌযানগুলোতে অগ্নিকাণ্ডের মতো কোনো নাশকতা যাতে না হয়, এ বিষয়ে সবাইকে তৎপর থাকতে হবে।

রোববার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে জেলা প্রশাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি আমাকে জেলা প্রশাসক নির্বাচিত করে এই জেলায় প্রেরণ করেছেন। আমি সবার সহযোগিতার মাধ্যমে যেন আমার দায়িত্ব যথাযথভাবে সম্পাদন করতে পারি। আগামী ২৫ জুন আমরা আরেকটি বিজয় উদযাপন করব। বাংলাদেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প পদ্মা সেতু আমাদের বড় একটা প্রতিশোধ আমরা জয় করতে পেরেছি। ওই দিন পর্যন্ত আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। যাতে কেউ কোনো নাশকতা করতে না পারে।

সভার শুরুতে বিগত মাসের আইন-শৃঙ্খলা বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার। সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহাবুবুর রহমান, পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমুখ।

উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন সমস্যা সহ আইন শৃঙ্খলা বিষয়ের উপর উম্মুক্ত-আলোচনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, হাজিগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব উল আলম লিপন, ফরিদগঞ্জ পৌর সভার মেয়র ও বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, কচুয়া পৌরসভা মেয়র নাজমুল আলম স্বপন, মতলব দক্ষিণ ইউএনও ফাহমিদা হক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা, পল্লীবিদ্যুতের জেনারেল ম্যানেজার দেব কুমার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সাহিদুল ইসলাম, সদর আসনের এমপির প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু প্রমুখ।

এ সময় বক্তারা নাশকতার বিষয়ে সর্তক থাকা, কোরবানী ঈদকে সামনে রেখে সুষ্ঠু ব্যবস্থাপনায় যাতে পশুর হাট ইজারা দেয়া হয়, যানজট নিরসন, বাবুরহাট-মতলব-পেন্নাই সড়কের মুন্সিরহাট ও নারায়নপুর বাজার রাস্তার পাশে অবৈধ স্থাপনা অপসারণ, মাদক নিয়ন্ত্রণ, হাসপাতালের মেডিকেল রিপোর্ট,পল্লী বিদ্যুতের সমস্যাসহ অন্যান্য বিষয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন