চাঁদপুরে অপহৃত শিশু ৫ দিন পর নারায়ানগঞ্জে উদ্ধার : আটক ২

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়ায় অপহরণের ৫ দিন পর শিশু বেলাল (১০) নামের এক মাদ্রাসাছাত্রকে নারয়ানগঞ্জ থেকে উদ্ধার করেছে কচুয়া থানার পুলিশ। এ ঘটনায় অপহরণকারী রিপন (৩২) ও তার পিতা আলাউদ্দিন (৫৫) কে মঙ্গলবার রাতে নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার লক্ষ্মীপুরা এলাকা থেকে আটক করা হয়।

পুলিশ ও শিশু বেলালের আত্মীয়স্বজন সূত্রে জানা গেছে, উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের উচিতগাবা গ্রামের আবুল হোসেনের মেয়ে ডলি বেগমের ছেলে বেলাল স্থানীয় রহিমানগর এনামিয়া লতিফিয়া আবাসিক মাদ্রাসায় হেফজ বিভাগের শিক্ষার্থী। ডলি বেগম প্রবাসে থাকায় শিশু বেলাল নানা আবুল হোসেনের বাড়ি থেকে ওই মাদ্রাসায় আবাসিক ছাত্র হিসেবে লেখাপড়া করে আসছে। শুক্রবার দুপুর বেলায় বেলালকে অনেক খোঁজাখুজি করে না পেয়ে সোমবার তার নানা আবুল হোসেন কচুয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি দায়ের করে।

নিখোঁজের পর অপরিচিত মোবাইলের মাধ্যমে অপহরণকারী শিশু বেলালের নানার পরিবারের সদস্যদের কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ দাবির বিষয়টি কচুয়া থানাকে অবহিত করলে থানা পুলিশ আধুনিক তথ্যপ্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান নিশ্চিত করে। অতপর মঙ্গলবার রাতে কচুয়া থানার এসআই তরুন কান্তি, এএসআই রামু রায় আড়াইহাজার থানা পুলিশের সহযোগিতায় ওই থানাধীন লক্ষ্মীপুরা গ্রাম এলাকা থেকে শিশু বেলালকে উদ্ধারসহ তাকে অপহরণকারী রিপন ও তার পিতা আলাউদ্দিনকে গ্রেফতার করে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, শিশু বেলালের নিখোঁজের পর তার মুক্তিপণের টাকা পাঠানো জন্য দেয়া বিকাশ নাম্বারের সূত্র ধরে অভিযোগ পাওয়ার একদিন পর আড়াইহাজার থানা পুলিশের সহায়তায় ভিকটিমকে উদ্ধার ও ঘটনার সাথে জড়িত দু’জনকে আটক করা হয়। বুধবার নারী ও শিশু দমন আইনে মামলা রুজু করে অপহরণকারী রিপন ও আলাউদ্দিনকে চাঁদপুর আদালতে সোপর্দ করার মধ্য দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)