চাঁদপুরে ডক ইয়ার্ডে অবৈধ বিদ্যুৎ সংযোগ : বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

কবির হোসেন মিজি :
চাঁদপুরে বলগেটে ওয়েল্ডিংয়ের কাজ করতে গিয়ে রাজন (৩০) নামের এক শ্রমিকের করুণ মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে চাঁদপুর শহরের ঢালিরঘাট এলাকায় সেলিম ডক ইয়ার্ডে এই মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় মিল্লাত হোসেন (২৮) নামের আরেক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত রাজন লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার মাওলানাপাড়া গ্রামের শাহজান মিয়ার ছেলে। নিহতের সাথে থাকা বাল্কহেডের সুকানি ইমন ও আরেক শ্রমিক আব্দুর রহিম জানান, গত দশ দিন পূর্বে তারা লক্ষ্মীপুর জেলা থেকে হানিফ মালের একটি বোর্ডে রিপেয়ারিং এবং ওয়েল্ডিংয়ের কাজ করার জন্য ঢালীরঘাট সেলিম ডড ইয়ার্ডে আসেন। গত ১০ দিন ধরে তারা সেখানে বাল্কহেডের মেরামত কাজ করছিলেন।

সোমবার দুপুর সোয়া ১২টার দিকে রাজন হাওলাদার পানিতে নেমে বাল্কহেডের পাখার নাট লাগাচ্ছিল। এ সময় বাল্কহেডটিতে ওয়েল্ডিং মেশিন দিয়ে ঝালাই করার জন্য বিদ্যুতের সংযোগ দিলে রাজন বিদ্যুৎপৃষ্ট হয়ে পানিতে পড়ে যায়। অন্যান্য শ্রমিকরা পানি থেকে রাজনকে আহত অবস্থায় উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই সময় একই সাথে মিল্লাত নামের আরো এক শ্রমিক বিদ্যুৎপৃষ্ঠ হয়ে গুরুতর আহত হয়। তাকে চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাল্কহেডের সুকানি ইমন ও স্টাফ আব্দুর রহিম আরো জানায়, সোমবার সকালে সেলিম বেপারীর ডক ইয়ার্ডে কাজ করতে গেলে ওয়েল্ডিং মেশিন থেকে বার বার বিদ্যুৎ শক হয়ে যেতো। মালিকপক্ষকে মেশিন পাল্টানোর জন্য বার বার বলা হলেও সেলিম বেপারীর ছোট ভাই তাজুল ইসলাম বেপারী ও সেলিম বেপারীর বড় ছেলে মিলন হােসেন বাবু বেপারী কোনো গুরুত্ব দেয়নি।

স্থানীয়রা জানায়, সেলিম বেপারীর ডক ইয়ার্ডে পিডিবির একটি অবৈধ বিদ্যুৎ লাইন রয়েছে। এ অবৈধ বিদ্যুতের তারেই বাল্কহেড শ্রমিক রাজন হাওলাদারের মৃত্যু হয়েছে।

চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ সেলিম উল্যাহ হাসপাতাল থেকে রাজনের মরদেহ উদ্ধার করে সূরতহাল শেষে থানায় নিয়ে যায়।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)