চাঁদপুর শহরে ডিম ও মুরগীর দোকানে অভিযান : ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরে ডিম ও ব্রয়লার মুরগীর দোকানে ভোক্তা অধিদপ্তর অভিযান চালিয়ে ৮টি প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত¡াবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক ভোক্তা অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পণ্যের মূল্য না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয় রশিদ সংরক্ষণ না থাকায় পালবাজারে সামির স্টোরকে ২ হাজার টাকা, ফজল মাঝির ডিমের দোকানকে ১৫ হাজার টাকা এবং আমিন মাতব্বর ডিমের আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন শহরের নতুনবাজারে ব্রয়লার মুরগীর দোকানে অভিযান পরিচালনা করে মূল্য তালিকা না থাকার দায়ে ফ্রেশ মুরগীর দোকানকে ২ হাজার টাকা, মেসার্স পোল্ট্রি হাউজকে ২ হাজার টাকা, রায়হান ব্রয়লার হাউজকে ২ হাজার টাকা এবং বিসমিল্লাহ স্টোরে মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে শহরের ট্রাক রোড এলাকায় অভিযান চালিয়ে ডিমের আড়ত জিলানী এন্টারপ্রাইজে মূল্য তালিকা না থাকায় ৪ হাজার জরিমানা করা হয়।

সর্বমোট ৮টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৩৭ হাজার জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

বাজার তদারকি অভিযানে সহযোগিতা করেন সদর মডেল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সঞ্জয় ও তার টিম।

ভোক্তা অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক ঊর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)