চাঁদপুর সরকারি কলেজে স্নাতক শ্রেণিতে অনলাইন ক্লাস চালু

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সার্বিক নির্দেশনায় স্নাতক (পাস) শ্রেণীর শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস শনিবার থেকে রুটিন অনুসারে শুরু হয়েছে। বেলা ১২টা থেকে শুরু করে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত এ শ্রেণী কার্যক্রম চলবে। স্নাতক (পাস) শ্রেণির শিক্ষার্থীদের Degree (Pass) Online Class Group, Chandpur Govt. College এই ফেসবুক পেইজে সংযুক্ত হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষার্থীরা পাঠ প্রক্রিয়ার সাথে সংযুক্ত থেকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে অনলাইনে ক্লাস করতে পারছে।

প্রথম দিন ব্যবস্থাপনা প্রথমপত্রের ক্লাস নেন শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, সমাজকর্ম প্রথম পত্রের ক্লাস নেন বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিন এবং রসায়ন প্রথমপত্রের ক্লাস নেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন। চাঁদপুর সরকারি কলেজে গত ৬ এপ্রিল থেকে উচ্চ মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জন্য অধ্যক্ষ চাঁদপুর সরকারি কলেজ এই ফেসবুক পেইজ থেকে অনলাইনে ক্লাস নেয়া শুরু হয়।

অনলাইন ক্লাসগুলো সারাদেশের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। এরপর সকল বিভাগ ১৬ মে থেকে চাঁদপুর সরকারি কলেজের অনলাইনে অনার্সের ক্লাস নেয়া শুরু করে এবং যা এখনও চলমান আছে। গত ২ জুলাই কলেজ অধ্যক্ষ, সকল বিভাগীয় প্রধানদের সাথে জুম অ্যাপস এর মাধ্যমে অনলাইনে একটি মিটিং সম্পন্ন করেন। তিনি বিভাগীয় প্রধানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং উক্ত জুম মিটিং এ স্নাতক (পাস) শ্রেণীর অনলাইন ক্লাস শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে অনলাইনে শ্রেণী কার্যক্রমে অংশ নেয়ার জন্য বলা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

মন্তব্য করুন