পাচার হওয়া টাকা ফিরিয়ে আনতে দুই দেশের পারস্পারিক সহযোগিতা প্রয়োজন : দুদক মহাপরিচালক

শরীফুল ইসলাম :
বিদেশে পাচার হওয়া টাকা ফিরিয়ে আনতে দুই দেশের পারস্পারিক সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন দুদকের মহাপরিচালক মো. মাহমুদুল হোসাইন খান। রোববার সকালে দুর্নীতি দমন কমিশন চাঁদপুর জেলার সমন্বিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিদেশে পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনতে মানি লন্ডারিং আইন মোতাবেক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে যেহেতু যে অর্থগুলো দেশের বাইরে পাচার হচ্ছে তার সাথে বিদেশি রাষ্ট্রগুলো জড়িত। সেক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতার প্রয়োজন। আমরা বিদেশী রাষ্ট্রগুলোর কাছে পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এমএলএআর (mutual legal assistance request/মিচুয়াল লিগ্যাল এসিস্টেন্স রিকুয়েস্ট) পাঠাই। যদি বিদেশী রাষ্ট্রগুলো সঠিক তথ্য দিয়ে আমাদেরকে সহযোগিতা করে তাহলেই আমাদের পক্ষে সম্ভব এই টাকাগুলো উদ্ধারে পদক্ষেপ গ্রহণ করা। আমরা সেই চেষ্টাই করছি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, দুর্নীতি দমন কমিশন চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনসহ আরো অনেকে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)