নদীপথে ৮টি রেসকিউ বোট চালু করলো ফায়ার সার্ভিস

শরীফুল ইসলাম :
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেছেন, বিশ্বের উন্নত দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের ফায়ার সার্ভিস এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় নদীপথে নতুন ৮টি রেসকিউ বোট চালু করা হয়েছে। এগুলো নদীপথে যে কোন দুর্ঘটনা মোকাবেলায় দ্রুত ব্যবস্থা নিতে সক্ষম হবে।

তিনি বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের দরবার হলে ফায়ারকর্মীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অগ্নিসংযোগ নির্বাপণে ৭টি বিভাগে ৪০ থেকে ৪৫ মিটার উচ্চতাসম্পন্ন টিটিএল সংযুক্ত করা হবে। এতে করে উচ্চ ভবনগুলোর অগ্নিসংযোগ নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা নেয়া যাবে। তিনি বলেন, ইতোমধ্যে প্রত্যেক উপজেলায় ১টি করে ফায়ার স্টেশন নির্মাণ কাজ শুরু হয়েছে। এছাড়া দেশের গুরুত্বপূর্ণ উপজেলায় একাধিক ফায়ার স্টেশন করার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান, কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন, চাঁদপুর অঞ্চলের উপ-সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ, সিনিয়র স্টেশন অফিসার মো. লিটন আহমেদ প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)