চাঁদপুরে কোস্টগার্ডের বিশেষ অভিযানে ১০ জেলে আটক

কবির হোসেন মিজি :
চাঁদপুরে কোস্টগার্ডের বিশেষ অভিযানে ১০ জেলেকে মাছ ধরা অবস্থায় আটক করা হয়েছে। বুধবার দুপুরে চাঁদপুর কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট নুরুল আনোয়ার নাহিদ ও আসাদুজ্জামানের নেতৃত্বে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাছ ধরা অবস্থায় দশজন জেলেকে আটক ও ৭টি নৌকা জব্দ করা হয়েছে।

আটককৃত জেলেদের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬জনকে ৫ হাজার টাকা করে জরিমানা, ২জনকে এক মাসের কারাদন্ড এবং ২জনকে অপ্রাপ্ত বয়সের হওয়ায় ছেড়ে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জল হোসেন।

কোস্টগার্ডের গত তিন দিনের বিশেষ অভিযানে মধ্যে শেষ দিনে মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হয়েছে। এ সময় মৎস্য কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট নুরুল আনোয়ার নাহিদ জানান, মার্চ-এপ্রিল দুই মাস জাটকা নিধন বন্ধে কোস্টগার্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নদীতে জেলেরা যাতে কোন অবস্থায় নামতে না পারে সেজন্য দিনরাত কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া বছরে নয় মাসই জাটকা নিধন বন্ধে কোস্টগার্ডের অভিযান চলমান রয়েছে। যারাই আইন অমান্য করে জাটকা নিধন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)